১৩ জন স্ত্রী’কে এক,সাথে গ’র্ভবতী বানি,য়ে বিশ্বরে,কর্ড কর,লেন স্বা’মী

বহু,বিবাহ প্র,থা ভার,তে বহু বছর আগে ছিল, যেখা,নে এক,জনের একা,ধিক স্ত্রী থাক,তো য,দিও কি,ছু কি,ছু অং,শে এটি এখ,নও প্রচ,লিত। বি,শ্বের অন্যা,ন্য কম উন্ন,ত দে,শে এই প্র,থা এ,খনও প্রচ,লিত রয়েছে।

এর,কমই এক,টি বিস্ম,য়কর ঘ’টনা, যেখানে এক,জন ব্য’ক্তি,র যে শুধু,মাত্র ১৩ জন স্ত্রী আ,ছে তাই নয়, তিনি সকল স্ত্রী,দের এক,সাথে গ’র্ভবতীও করে,ছেন।

এই ছবি,টিতে দৃ,শ্যত ব্য,ক্তি যি,নি নাই,জে’রিয়ার বাসি,ন্দা (যদিও সেই ব্যাপা,রে য,থেষ্ঠ স’ন্দে’হ রয়েছে) সোশ্যা,ল মিডি,য়ায় ব্যাপ,ক ভাইরা,ল হয়ে,ছিলেন।

সাধা,রণ এই ছবি,টিতে দেখা যা,চ্ছে এক ব্য’ক্তি,কে দাঁড়ি,য়ে থাকতে এবং তার দু পা,শে সারিবদ্ধ,ভাবে রয়ে,ছেন গ’র্ভবতী ম’হিলারা। বলা হচ্ছে যে, ওই ব্য,ক্তি সম,স্ত ম’হিলাকেই বি,য়ে করে,ছেন এবং সক,লের গ’র্ভেই তার স’ন্তান রয়েছে।

ওয়েব,সাইটে প্রকা,শিত ত’থ্য অনুযায়ী, ওই ব্য,ক্তি ১৩ জন ম’হিলাকেই বি,য়ে ক’রতে স’ক্ষম হন এ,বং ওই ম’হিলারা সক,লেই একে অপ,রের বান্ধ,বী ছি,লেন।

ওই ম’হিলারা নির্দ্বি,ধায় এ,কে অপ,রের সাথে নি,জে’র স্বা’মীকে ‘ভাগ’ করে নিয়ে বেশ সু’খে শান্তি,তেই আছেন। তাদের ম,ধ্যে কোনোর,কম ঝগ,ড়া বা মন কষা,কষি নেই। সব,চেয়ে আশ্চর্য্য,জনক ব্যা,পার হল, তারা সক,লেই এক,সাথে গ’র্ভবতী হয়েছেন।

এই ম’হিলারা গ’র্ভাবস্থার বিভি,ন্ন ধা,পে রয়ে,ছেন অ,র্থাত্‍ এক,সাথে গ’র্ভবতী হলেও তাদের গ’র্ভধারণের সম,য়ের ম,ধ্যে ৩ থেকে ৫ সপ্তা,হের ত,ফাত্‍ রয়েছে। যাই,হোক ওই ব্য,ক্তি তার স্ত্রী,দের এই অমূ’ল্য এবং আ’নন্দের সম,য়ের ছবি এক,ত্রে দে,খে নিশ্চ,য় খু,শি হবেন।

তবে এই ঘ’টনা মি,থ্যে হও,য়ারও য,থেষ্ঠ সম্ভা,বনা রয়েছে। এর প্র,থম কা,রণ নাই,জে’রিয়ার আ,ইন কোনো,ভাবেই বহুবি,বাহকে সম,র্থন করে না, যে,মনটা এখা,নে বলা হয়েছে।

দে,শে বহু,বিবাহ ক’ঠোরভাবে নি’ষিদ্ধ এবং তা শা’স্তিযোগ্য অ’পরাধ। আর দ্বি,তীয় কা,রণ হল, ছবিগু’লির ব্যাক,গ্রাউন্ড দেখে মনে হয় এ,টি কো,নো গ’র্ভাবস্থার সময়ের ফটোশ্যুট ব্যতীত অন্য কিছু নয়।

এই ঘ’টনা যদিও স,ত্যি নাও হতে পা,রে তবুও বহু,বিবাহের সম,স্যা এখ,নো পৃথি,বীর দে,শে রয়েছে, যেটা স,ত্যিই আশ্চ,র্য্যজনক। আমা,দের দে,শেও অনে,ক শু,নে থাক,বেন বা দেখে থা,কবেন এ,কই ব্য,ক্তির একা,ধিক স্ত্রী রয়েছে – আর এর প্রকৃ,ষ্ট উদা,হরণ হলেন মিজো’রামের জি,ওনা চানা,

যার ৩৯ জ,ন স্ত্রী রয়ে,ছে এবং তিনি পৃথি,বীর সব,চেয়ে বড় পরিবা,রের মা,লিক। আমা,দের দেশে এম,নও কি,ছু গ্রা,ম রয়েছে যে,খানে শু,ধু যমজ বা,চ্চাই জ’ন্মগ্রহণ করে।

যাই,হোক সকল স্ত্রী’কে এক,সাথে গ’র্ভবতী ক,রার ঘ’টনা বেশ আশ্চর্য্য,জনক এবং দুর্ল,ভও বটে। তবে এটু,কুই বলা যেতে পারে সব বাচ্চা,কে এক,সাথে সাম,লাতে বাবা,র কাল,ঘাম ছুট,বে।

Check Also

ধেয়ে আসছে বিশালাকার গ্রহাণু

একটি বিশালাকার গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে। আন্তর্জাতিক মহাকাশ গবেষণা সংস্থা নাসা জানিয়েছে, এটি পৃথিবীর …