হাফেজদের গাড়ি ভাড়া ফ্রি, সাইফুদ্দিনের পোস্ট ভাইরাল

গায়ে লেখা ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’। ঢাকা টু ফেনীর যাত্রীরা এ দৃশ্যটি প্রায়ই দেখে থাকেন। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার কারণে বিষয়টি এখন অনেকেরই নজর কেড়েছে। ‘নিউ যাত্রীসেবা’ নামের বাসটির সামনের গ্লাসে সবুজ ব্যাকগ্রাউন্ডে সাদা অক্ষরের লেখা সম্বলিত বাসটির রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো ব-১৪-৮৩৩৯।

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ফেনীর কৃতি সন্তান সাইফুদ্দিন শনিবার দুপুরের পর তার ভেরিফায়েড ফেসবুক পেজে ওই বাসের ছবিটি শেয়ার করলে ব্যাপারটি আরো ছড়িয়ে পড়ে। সাইফুদ্দিনের ক্যাপশন ছিল- ‘ভালোবাসা এবং শ্রদ্ধা’। শনিবার দিবাগত মধ্যরাত পর্যন্ত সাইফুদ্দিনের শেয়ার করা ছবিতে ৬৮ হাজার লাইক, ১ হাজার ৪ শ কমেন্ট পড়েছে। আর পোস্টটি শেয়ার হয়েছে ৪৫৭ বার।

সাইফুদ্দিনের পোস্টের অসংখ্য কমেন্টদাতা বলেছেন, এটি একটি ভালো উদ্যেগ। কোরআনে হাফেজরা ফ্রি-তে যাবে না। তবে তাদের সম্মানে এ ধরনের উদ্যেগ সত্যিই প্রশংসনীয় এবং অন্যদের জন্য শিক্ষণীয়।একজন কমেন্টকারী বলেছেন, হাফেজদের সম্মানে এ ধরনের আরো উদ্যোগ রাষ্ট্রীয় পর্যায়ে নেওয়া দরকার।

আরেকজন বলেছেন, শনিবার বেলা ১১টা ৩০ মিনিটে বাসটি তিনি কুমিল্লায় দেখেছেন। বাসটির পেছনেও ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ কথাটি লেখা দেখেছেন তিনি।একজন ‘অমুসলিম’ও হাফেজদের সম্মানের ব্যতিক্রমী এ ব্যাপারটির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সাইফুদ্দিনের কমেন্ট বক্সে।

Check Also

তরুণীকে তুলে নিয়ে মৃত প্রেমিকের সঙ্গে বিয়ে!

ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানে এক তরুণীকে জোর করে তুলে নিয়ে সিঁদুর পরিয়ে মৃ’ত প্রেমিকের সঙ্গে বিয়ে …