সু চিকে ১৪ দিনের রি’মান্ডে নিলো মিয়ানমা’রের পু’লিশ

মিয়ানমা’রের একটি আ’দা’ল’ত ক্ষ’মতাচ্যুত কাউন্সিলর অং সান সু চির বি’রু’দ্ধে চার্জ গঠন করেছে। তার বি’রু’দ্ধে আম’দানি ও রপ্তানি আইন ল’ঙ্ঘ’নে’র অ’ভিযো’গে মা’ম’লা করা হয়েছে।

ওই মা’ম’লায় তার ১৪ দিনের রি’মা’ন্ড ম’ঞ্জু’র করেছে আ’দাল’ত। খবর-সিএনএনের। বুধবার সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) এক মুখপাত্র এ তথ্য জানিয়েছেন। ফেসবুক পোস্টে এনএলডির প্রেস কর্মক’র্তা কি তোয়েবলেন, পহেলা ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত (১৪ দিন) অং সান সু চি আ’ট’ক থাকবেন।

তিনি বলেন, ‘আম’রা নির্ভরযোগ্য তথ্য পেয়েছি যে, দা’খিনাথি’রি আ’দা’ল’ত আম’দানি-রপ্তানি আইন ল’ঙ্ঘ’নে’র অ’ভিযো’গে দা’য়ে’র করা মা’ম’লায় রিমা’ন্ড ম’ঞ্জু’র করেছে। তিনি আরো জানিয়েছেন, দেশের ক্ষ’ম’তাচ্যু’ত রাষ্ট্রপতি উইন মিন্ট দু’র্যো’গ ব্যবস্থাপনা মা’মলা’য় ইতিমধ্যে পু’লিশি রিমা’ন্ডে রয়েছেন।

প্রসঙ্গত, সোমবার মিয়ানমা’রের ক্ষ’ম’তা দখল করে সে’নাবাহিনী। ২০২০ সালের ৮ নভেম্বরের নির্বাচনে ভোট জা’লি’য়া’তের অ’ভিযো’গ নিয়ে এনে ফল প্র’ত্যাখ্যা’ন করেছিল সে’নাবাহিনী। এ নিয়ে সরকারের সঙ্গে বিবাদের জে’র ধরে গত সপ্তাহেই অ’ভ্যুত্থা’নের হু’ম’কি দেওয়া হয়েছিল। নির্বাচনে বিজয়ী অং সান সু চিসহ তার দলের নেতাদের গৃ’হব’ন্দি করে রাখা হয়েছে।

Check Also

যে গ্রামে পুরুষের প্রবেশ, বসবাস নিষিদ্ধ!

বছর পনেরো আগের কথা। রোজালিনা লিয়ারপুরা তখন ছোট্ট শিশু। তিন বছর বয়স। বাবাকে সে কখনোই …