লাশের টুকরোগুলো সাজিয়ে বসে ছিলেন শাহনাজ!

রা’জধানী’র ও’য়ারী’র স্বা’মীবা’গের একটি বা’ড়ির চা’রত’লার ছো’ট্ট ক’ক্ষ বছর পাঁ’চেক আ’গে স্বা’মী-স্ত্রী পরি’চয়ে ভাড়া নিয়েছিলেন প’রিবহন’কর্মী সজিব হাসান ও শাহনাজ পা’রভী’ন।

তবে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে পু’লি’শ আ’ক’ স্মি’ক ওই বা’সায় অ’ভি’যা’ন চা’লা’নোর প’র যে দৃ’শ্য দে’খা যায়, তা’তে বা’ড়ির মা’লিক ও আ’শপা’শের বা’সিন্দা’রা হ’তবি’হ্ব’ল হ’য়ে প’ড়েন। ৪২ ব’ছর ব’য়’সী শা’হনা’জ পাঁ’চ টু’ক’রো লা’শের পাশে ভা’বলে’শহী’নভা’বে ব’সে আ’ছেন। পু’রো ঘর র’ক্তা’ক্ত। লা’শের টু’করো’গু’লো স’জি’বের।

নৃ’শং’স এ’ই হ’ ত্যা’কা’ণ্ডে’র প’র বে’রিয়ে এলো তা’রা প’রকী’য়া’র স’ম্প’র্কে জ’ড়িয়ে’ছি’লেন। সে স’ম্প’র্কে’র জে’র ধ’রেই ওই প’রিব’হনক’র্মীর কি’ছু অ’পক’র্ম জা’নতে পারেন শা’হনা’জ। এ নি’য়ে দ্ব’ন্দ্ব শু’রু হয়। শেষ প’র্যন্ত শা’হনা’জ একাই কেএম দাস লেনের ১৭/১ ন’ম্বর বাসার ভে’তর স’জিব’কে হ’ত্যা’র প’র লা’শ টু’করো করে তা নিয়ে পাঁ’চ ঘ’ণ্টা বসে ছিলেন।

পু’লিশ’কে আ’রো জা’নিয়ে’ছেন, মে’য়েকে স্কু’লে নে’ওয়া’র স’ময় বছর পাঁ’চে’ক আ’গে শ্যা’ম’লী প’রিবহ’ন কা’উন্টা’রে’র স্টা’ফ স’জি’বের স’ঙ্গে তা’র প’রি’চয় হয়। প্র’থ’মে টু’ক’টা’ক ক’থা হ’তো। এক’পর্যা’য়ে তা’রা অ’নৈ’তি’ক স’ম্প’র্কে জ’ড়া’ন। তা’কে স্ত্রী হিসে’বে প’রিচ’য় দি’য়ে স্বা’মী’বা’গে বা’সা’ও ভা’ড়া নেন। প্রা’য় প্র’তি’দি’ন দি’নের বে’লা’য় ওই বা’সা’য় এ’সে স’ময় কা’টা’তেন। আর স’ন্ধ্যা’য় স্বা’মী’র বা’সা’য় ফি’রতে’ন। বু’টিক’সে’র কা’জ শে’খা’র ক’থা ব’লে নি’য়মি’ত বে’র হ’তে’ন তি’নি। তার প্র’কৃ’ত স্বা’মী জ’সী’ম ও স’জি’বে’র বা’সা ও’য়া’রী’তে।

তি’নি পু’লি’শ’কে আরো’ জানা’ন, স’ম্প”র্কের ক’থা অ’ন্যদে’র জা’নি’য়ে দে’ওয়া’র হু’ম’কি দি’য়ে সে প্রা’য়’ই টা’কা আ’দায় করত। তার মে’য়ে’র ও’পর’ও কু’নজ’র প’ড়েছি’ল। আ’রো ক’য়ে’ক না’রী’র স’ঙ্গে অ’নৈ’তি’ক স’ম্প’র্ক ছি’ল। সে যে কোনো সময় তাদের স’ম্প’র্ক কা’উ’কে জা’নি’য়ে দিতে পারে- এ ভ’য় থে’কে তার স’ঙ্গে যো’গাযো’গ অ’ব্যা’হ’ত রাখেন তিনি। আবার স্বা’মী’র স’ঙ্গে’ও তা’র সু’স’ম্প’র্ক ছি’ল না। দু’জ’ন প্রা’য়ই ঝ’গড়া’য় জ’ড়া’তে’ন।

জা’না যায়, গত সো’মবা’র স্বা’মী ও তি’ন স’ন্তা’ন রে’খে স’জি’বের বা’সা’য় গি’য়ে ও’ঠে’ন শা’হনা’জ। তা’র খোঁ’জ না পে’য়ে প’রিবা’রে’র প’ক্ষ থেকে থা’না’য় জি’ডি ক’রা হয়। পু’লি’শ জি’ডি’র ত’দ’ন্ত’ও শু’রু করে। প্র’যুক্তি’গ’ত ও অ’ন্যা’ন্য তথ্য বি’শ্লে’ষণ ক’রে পু’লিশ বৃ’হস্প’তিবা’র বি’কেল ৩টার দিকে তার অ’বস্থা’ন নি’শ্চি’ত করে।

এ’রই মধ্যে হ”ত্যা’কা’ণ্ডের প’র শা’হনা’জ তা’র স্বা’মী জ’সীম’কেও ফোন করে জানান, খু’ব বি’প’দে আছেন। তাকে উ’দ্ধা’রে’র জ’ন্য অ’নু’রো’ধ ক’রেন। বি’ষয়’টি পু’লিশ’কে জা’না’নো হয়। বিকেল ৩টার দিকে পু’লি’শ স্বা’মীবা’গের ওই বা’সা’য় যায়। এরপর দু’ই হা’ত ও দু’ই পা কে’টে বি’চ্ছি’ন্ন ক’রা লা’শ উ’দ্ধা’র ক’রা হয়। লা’শে’র টু’ক’রো’গু’লো স্যা’র স’লিমু’ল্লা’হ মে’ডি’কে’ল ক’লেজ ম’র্গে রাখা হয়েছে।

পুলিশ জানায়, শাহনাজ গৃহিণী। তার বাবার বাড়ি চাঁদপুরে। আর গ্রামে থাকা মা-বাবা ও পরিবারের কারও সঙ্গে সুসম্পর্ক ছিল না সজিবের। স্বজনরা জানতেন, ঢাকায় এক বয়স্ক নারীকে বিয়ে করে সংসার করছেন।

ওই নারীর দাবি, তাঁ’র তি’ন স’ন্তা’নের ম’ধ্যে এ’কমা’ত্র মে’য়ে ক’লে’জে প’ড়ে। আর দুই ছে’লে চাকরি করেন। স্বা’মী ব্য’ব’সা ক’রেন। ত’দন্ত’সং’শ্লি’ষ্ট পু’লি’শ জা’না’য়, স’কা’লে ওই না’রী ছু’রি দি’য়ে স’জী’বের বু’কে আ’ঘাত ক’রেন। মৃ’ত্যু নি’শ্চি’ত হ’লে প’রে দু’ই পা ও অ’ন্যা’ন্য অ’ঙ্গ কে’টে ফে’লে’ন। এ’রপ’র স্বা’মী’কে ফো’ন ক’রে’ন ও’ই না’রী। পরে স্বা’মী’র মা’ধ্য’মে খ’ব’র পে’য়ে পু’লি’শ ও’ই বা’সা থেকে স’জী’বে’র পাঁ’চ টু’ক’রা লা’শ উ’দ্ধা’র ক’রে। ও’ই না’রী’কে গ্রে’প্তা’র ক’রা হ’য়ে’ছে।

পু’লি’শে’র ও’য়া’রী অ’ঞ্চ’লের অ’তিরি’ক্ত উপক’মিশ’নার ‘কামরুল ইসলা’ম বলেন, ‘জি’জ্ঞা’সাবা’দে শা’হনা’জ পু’লি’শ ক’র্মক’র্তা’দে’র বলেন, তিন দিন আগে ব্যা’গভ’র্তি কা’পড়’চো’পড় নি’য়ে’ স্বা’মী’বা’গের বা’সায় স্থা’য়ীভা’বে থা’কার জ’ন্য আ’সেন। স্বা’মীর বা’সা থে’কে স্ব’র্ণা’লং’কা’র ও ‘টাকা-পয়’সা’ও নিয়ে এ’সে’ছিলে’ন। আ’রেক’জ’নের স’ঙ্গে স’ম্প’র্ক ক’রা’র চে’ষ্টা নিয়ে সকাল ১০টার দিকে ক’থা’কাটা’কাটি’র এ’ক’প’র্যা’য়ে স’জি’ব তা’কে লা’ঠি’পে’টা ক’রেন। ছু’রি দি’য়ে আ’ঘাত’ও ক’রেন।

ধ’স্তা’ধ’স্তি’র এ’কপ’র্যা’য়ে তা’র হা’তে ছু’রি’র আ’ঘা’ত লা’গে। ‘এরপ’র তি’নি ছু’রি কে’ড়ে নি’য়ে তা’কে উ’পর্যু’পরি আ’ঘা’ত ক’র’তে থা’কে’ন। মৃ’ত্যু নি’শ্চি’ত হ’ওয়া’র প’র প’র্যায়’ক্র’মে পা’টা’র ও’পর হা’ত ও পা রে’খে ছু’রি’তে শি’ল দি’য়ে আ’ঘা’ত ক’রা হ’য়। এ’ভা’বে ক’নু’ই থে’কে তা’র দু’ই হা’ত ও হাঁ’টু থে’কে পা কে’টে বি’চ্ছি’ন্ন ক’রা হয়। র’ক্তমা’খা ছু’রি ও শি’ল’পা’টা উ’দ্ধা’র ক’রা হ’য়ে’ছে। ত’দ’ন্তে’র আ’গে এ বি’ষ’য়ে বে’শি কি’ছু ব’লা যা’চ্ছে না। ত’দ’ন্তে’ ভি’ন্ন কি’ছুও বে’র হতে পারে।’

Check Also

বাস স্ট্যান্ডের পাশে পড়েছিল বস্তাভর্তি টাকা

নাটোরের বড়াইগ্রামে বনপাড়া বাজারে পাবনা বাস স্ট্যান্ডের পাশে পরিত্যক্ত অবস্থায় একটি টাকার বস্তা পাওয়া গেছে। …