সাইকেল চালিয়ে হাইকোর্টে এলেন বিচারপতি আশরাফুল

নিজের দেয়া কথা অনুযায়ী বাইসাইকেল চালিয়ে হাইকোর্টে আসলেন বিচারপতি মো. আশরাফুল কামাল।

রোববার সকালে রাজধানীর কাকরাইলের সার্কিট হাউজ সংলগ্ন বিচারপতি ভবন থেকে তিনি হাইকোর্টের উদ্দেশ্যে রওনা হন। এ সময় তার সঙ্গে ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক ও মাহফুজ বিন ইউসুফ।

বিচারপতির সাইকেল চালানোর একটি ছবি এরই মধ্যে আইনজীবীরা তাদের নিজস্ব ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেছেন।

বিষয়টি নিয়ে মাহফুজ বিন ইউসুফ তার ফেসবুকে লিখেছেন, তিনি কথা দিয়েছিলেন। কথা রাখলেন। সৃষ্টি হলো নতুন দিগন্তের। রচিত হলো নতুন ইতিহাস। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি আশরাফুল কামাল আজ সাইকেল চালিয়ে বাসা থেকে কোর্টে এসেছেন। আমরা যারা নিয়মিত সাইকেল চালাই তাদের উৎসাহ দিতে তার এই প্রচেষ্টা।

এর আগে গত ৫ নভেম্বর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনের দক্ষিণ পাশে একটি সাইকেল শেডের উদ্বোধন করেন বিচারপতি আশরাফুল কামাল। সেদিন ‘দূষিত না করাই একমাত্র সমাধান’ এই স্লোগানকে সামনে রেখে সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবীরা কাউন্সেল অন সাইকেল নামে একটি সংগঠন যাত্রা শুরু করে।

ওই অনুষ্ঠানে তিনি বলেছিলেন, সাইকেল একটি পরিবেশবান্ধব বাহন। এতে কোনো তেল খরচ হয় না। আমি নিজেও সাইকেলে কোর্টে আসতে চাই। চেষ্টা করছি এ বছরই সাইকেল কিনে বাসা থেকে কোর্টে আসবো। আমরা মাঝে মাঝেই আসতে পারি, তাতে অসুবিধার কী। এতে সরকারের জ্বালানি খরচ বাঁচবে, পরিবেশ সুন্দর হবে। আমরা বাসা থেকে এত গাড়ি নিয়ে যখন কোর্টে আসি তখন কিন্তু একটা যানজটেরও সৃষ্টি হয়। যেটা সামলানোও সাংঘাতিক।

Check Also

প্রধানমন্ত্রীর কাছে খালেদা জিয়ার আবেদন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দু’র্নী’তির দায়ে দ’ণ্ডি’ত সা’জা স্থগিত করে মু’ক্তির মেয়াদ পূর্বের শর্তে …