সঠিক মাপের ইট প্রস্তুত না করায় চার ভাটাকে জ’রিমানা

সঠিক মাপের ইট প্রস্তুত না করায় মানিকগঞ্জের চারটি ইট ভাটাকে ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।সোমবার (২১ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

তিনি জানান, জরিমানাকৃত ইটভাটা গুলো হলো সদর উপজেলার এএসি, এএসি-২, ডায়না ও এসআরওয়াই ব্রিক্স। সরকারি আইন অনুযায়ি, একটি ইটের পরিমাপ দৈর্ঘ্য, প্রস্থ ও উচ্চতায় যথাক্রমে

২৪, ১১.৫ ও ৭ সেঃমি ও এর নামফলক ১৩/৫/০১ সে.মি. হওয়ার কথা। কিন্তু ওই চারটি ইট ভাটা নির্দিষ্ট পরিমাণের চাইতে ছোট আকারের ইট বানাচ্ছিলো। অভিযানে এর সত্যতা পাওয়া গেলে এএসির দুইটি ভাটাকে ১ লাখ ২০ হাজার টাকা, ডায়না ব্রিক্সকে ১ লাখ টাকা ও এআরওয়াই ব্রিক্সকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন=সোমবার (২১ ডিসেম্বর) ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার ছোট বলদিয়া গ্রামের পাঁচকবর এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত আব্দুল জব্বার (৩২) নওগাঁ জেলার কৃষ্ণপুর গ্রামের ফয়েজ মল্লিকের ছেলে। ব সোমবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল মোহাম্মদ খালেকুজ্জামান জানান, সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা জানতে পারে,

উপজেলার ছোটবলদিয়া গ্রামের পাঁচকবর এলাকা দিয়ে চোরাকারবারীরা স্বর্ণের বড় একটি চালান পাচার করবে। এ তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের বড়বলদিয়া বিওপির কমান্ডার হাবিলদার জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সঙ্গীয় জওয়ানরা ছোটবলদিয়া গ্রামের পাঁচকবর এলাকায় অভিযান চালায়। এসময় সন্দেহ হলে আব্দুল জব্বারকে আটক করে বিজিবি সদস্যরা। পরে তার শরীর তল্লাশি করে ১২০ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৮৮ লাখ ৮২ হাজার ৩০ টাকা। উদ্ধারকৃত স্বর্ণসহ আটককৃত জব্বারকে দর্শনা থানায় সোপর্দ করা হয়েছে।

Check Also

মডেল রোমানাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

সৌদি আরব প্রবাসী কামরুল ইসলাম জুয়েলের দায়ের করা মামলায় মডেল ও রান আউট সিনেমার নায়িকা …