লক্ষাধিক টাকার কাজ ১১ হাজার টাকায় করেন অপু বিশ্বাস!

ন্তান আব্রাম খান জয় এবং নিজের নামের সঙ্গে মিল রেখে প্রযোজন প্রতিষ্ঠান চালু করেছের অপু বিশ্বাস। যেটির নাম দিয়েছেন ‘অপু-জয় প্রোডাকশন হাউজ’ এর ব্যানারে ‘অভিমান’ নামে একটি ছবির নামও নিবন্ধনও করেছেন। এ জন্য সম্প্রতি প্রযোজক সমিতি সদস্যপদ পেতে আবেদন করেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস।

যেখানে তার স্বামীর নামের জায়গায় শাকিব খানের নাম লিখেছেন। পরে যাচাই-বাছাইয়ে আটকে যায় অপুর আবেদন। তথ্য সং’শো’ধন করে জামা দেওয়ার পর সদস্যপদ পান তিনি। এ বিষয়ে প্রযোজক-পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম সাংবাদিকদের জানান, সাধারণত কাউকে চলচ্চিত্র প্রযোজক হিসেবে নিবন্ধন করতে হলে ১ লাখ ৩ হাজার টাকা ফি দিতে হয়। কিন্তু কোনো প্রযোজকের স্বামী বা স্ত্রী কিংবা সন্তান হলে মাত্র ১১ হাজার টাকায় সদস্যপদ দেওয়া হয়। শামসুল আলম মনে করেন, এই সুযোগটাই নিতে চিয়েছিলেন অপু বিশ্বাস।

শামসুল আলম আরও বলেন, মাঝে কিছুটা সময় প্রযোজক সমিতির দায়িত্বে একজন প্রশাসক ছিলেন। ওই সময় অপু বিশ্বাস সদস্যপদ চেয়ে আবেদন করেন। অনুমোদন পাওয়ার আগে প্রশাসক বিদায় নেন। আবার কার্যনির্বাহী কমিটি সংগঠনের দায়িত্ব নেয়। এরপর অপু বিশ্বাসের আবেদন ফাইলটি আমরা পাই। আমরা দেখতে পেলাম, নথিতে নিজেকে শাকিব খানের স্ত্রী উল্লেখ করেছেন অপু। সেখানে অপু লিখেছেন, ‘প্রযোজকের স্ত্রী হিসেবে আমাকে সুবিধা বিবেচনায় সদস্যপদ দেওয়া হোক।’

তিনি বলেন, এরপর আমরা সবাই অপুর সত্য গো’প’ন করার বিষয়টি মিটিংয়ে আলোচনা করেছি। সবাই একবাক্যে বলেছেন, ১ লাখ ৩ হাজার টাকার বদলে ১১ হাজার টাকায় সদস্যপদের বিশেষ সুবিধা নিতে এমনটা করেছেন তিনি। তাই আবেদনের ফাইলটা স্থগিত করে জানিয়ে দিই, তথ্য সং’শো’ধ’ন করে নতুনভাবে আবেদন করলে আমরা অবশ্যই সদস্যপদ দেব। পরে তিনি স্বামীর নামের জায়গা থেকে শাকিব খানের নাম বাদ দিয়ে আবেদন করেন, আমরাও সদস্যপদ দিই। তবে তাকে পুরো ১ লাখ ৩ হাজার টাকা প’রিশো’ধ করতে হয়েছে।

Check Also

বাড়ি তৈরির কাজ প্রসঙ্গে সংবাদে বিব্রত সানাই

‘আমার বাবা একটি বেসরকারি ব্যাংকের সাবেক উপমহাব্যবস্থাপক (ডিজিএম)। তার নিজস্ব অর্থায়নে রংপুরে আমাদের পৈতৃক সম্পত্তিতে …