রাতে দু’জনের শা’রী’রিক সম্পর্কও হয়, নেহার ফোনে পাওয়া গেছে আরো এক চাঞ্চল্যকর তথ্য

রা’জধানীর উ’ত্তরার একটি রেস্টুরেন্টে পার্টিতে ম’দপা’নের পর বেস’রকারি বিশ্ববি’দ্যালয় ইউল্যাবের এক ছাত্রীর মৃ’ত্যুর ঘ’টনা’য় নি’হত ওই ছাত্রীর বা’ন্ধবী ফা’রজা’না জা’মান নেহাকে গ্রে’প্তার ক’রেছে পু’লি’শ। নেহাকে গ্রে’প্তা’র করে রি’মা’ন্ডে নে’ওয়া’র প’র বেরি’য়ে আ’সছে একের পর এক চা’ঞ্চ’ল্যক’র সব ত’থ্য।

ঘ’টনা’র পাঁ’চ দিন পর বৃ’হস্প’তিবা’র (৪ ফেব্রুয়ারী) রা’তে রা’জধা’নীর আ’জিম’পুরে’র একটি বাসা থে’কে নে’হাকে গ্রে’প্তা’র করা হয়। গত’কাল শুক্রবার (৫ ফেব্রুয়ারী) দুপু’রে নে’হাকে ঢাকা ম’হান’গর হাকিম আ’দাল’তে হা’জির ক’রা হয়। এস’ম’য় তাকে সাত দিনের রি’মা’ন্ডে নিতে আ’বেদ’ন ক’রেন মা’মলা’র ত’দ’ন্ত ক’র্ম’ক’র্তা। শু’না’নি শে’ষে ঢা’কা ম’হান’গর হাকিম স’ত্যব্র’ত শি’কদা’র পাঁ’চ দি’নের রি’মা’ন্ড ম’ঞ্জু’র করেন।

নে’হার ফো’ন থে’কে পা’ওয়া নানা ছ’বি ও ত’থ্য বি’শ্লেষ’ণ করে পু’লি’শে’র দাবি, রাজ’ধা’নীতে নি’য়মি’ত পা’র্টির আ’য়োজন ক’রতেন মা’রা যাও’য়া বিশ্ব’বিদ্যা’লয় ছা’ত্রী ও তা’র ব’ন্ধুরা। পা’র্টি আ’য়োজন এবং এতে অং’শগ্রহ’ণ ক’রাই ছি’ল নে’হা ও তার বন্ধুদের এক ধরনের পেশা।

নে’হার ফো’নে দেখা গেছে- বি’ভি’ন্ন স্থা’নে পা’র্টি করার ভি’ডিও চি’ত্র এবং সে’ল’ফি তোলা ছবি। ৩০ জা’নুয়া’রি রা’তে উত্ত’রায় যে পা’র্টি হয় তার আ’য়ো’জক’ও ছিল নে’হা ও আ’রাফা’ত। ওই রাতের পা’র্টি’র ছ’বি এবং গা’ড়ি’তে ফে’রার ভি’ডিও পা’ওয়া গে’ছে। মা’রা যাও’য়া ই’উল্যা’ব বিশ্ব’বিদ্যাল’য়ের ছাত্রীর স’ঙ্গে গ্রে’প্তা’র রা’য়হা’নের প্রে’মে’র স’ম্প’র্ক ছি’ল। ঘ’টনা’র রা’তে দু’’জনে’র শা’রী’রিক স’ম্প’র্কও’ হয়। আর বি’ষা’ক্ত ম’দপা’নে’ই ওই ছা’ত্রী ও আ’রাফা’তে’র মৃ’ত্যু হতে পারে।

নেহা আ’দাল’তে দে’ওয়া জ’বানব’ন্দি’তে বলে’ছে, গত ২৮ জানুয়ারি আমার ব’ন্ধু আ’রাফা’তের নিম’ন্ত্র’ণে উত্ত’রার ব্যা’ম্বুসু’ট রে’স্টু’রে’ন্টে যাই। সে’খানে গি’য়ে আ’রো ক’য়েকজ’নকে দেখ’তে পাই। আমি আ’রাফা”ত ছাড়া অন্য কাউকে চিন’তে পারিনি। সেখানে আমি ম’দ’পা’ন করি। ৩ পে’গ পান করার পর আমার মুখ দিয়ে র’ক্ত বের হয় এবং ব’মিও হয়। আমি তখ’ন সেখান থেকে বাসা’য় চলে যাই। বাসায় যাও’য়ার পরও আমার ক’য়েক দ’ফা ব’মি হয়। এমন প’রিস্থি’তি’তে আমি হাস’পাতা’লে চি’কি’ৎসা নেই।

ওই ছাত্রী মা’রা যাওয়ার ঘট”নায় করা ধ’র্ষ’ণ ও হ’ত্যা মা’মলা’র স’ব আ’সামি’কে গ্রে’প্তা’র করা হয়েছে। সব ফ’রেন’সিক রি’পো’র্ট পেলে পু’লিশ মাম’লার চা’র্জশি’ট জ’মা’ দেবে। এ’দি’কে, নেহা গ্রে’প্তা’রের ঘট’নায় গত বৃহ’স্পতি’বার দি’বাগ’ত রাত ২টা’য় রা’জধা’নীর মো’হাম্ম’দপু’র থা’নায় সং’বা’দ স’ম্মেল’নে ঢা”কা ম’হান’গ’র পু’লি’শের (ডি’এমপি) তে’জগাঁ’ও বিভা’গে’র উপ-কমি’শ’নার (ভিসি) হা’রুন-অর-রশি’দ।

এসময় তিনি জানান, গ্রে’প্তা’র নে’হা এ’জাহা’রভু’ক্ত আ’সা’মি। নে’হা ও আ’রাফা’ত ওই দিন রা’তে পা’র্টির আ’য়োজ’ন করে’ন। সে’খানে বি’ষা’ক্ত ম’দ পা’নেই বি’শ্ববি’দ্যা’লয় ছাত্রী’র মৃ’ত্যু হয়। তারা নিয়মিত রা’জধা’নীর বিভিন্ন অ’ভিজা’ত এলা’কায় পা’র্টির আ’য়োজ’ন কর’তেন এবং না’চতে’ন বলে প্র’মাণ পেয়েছে পু’লিশ। আ’রাফা’ত অ’তিরি’ক্ত ম’দ্য’পা’নে অ’সু’স্থ হয়ে চি’কিৎ’সা’ধীন অ’ব’স্থায় ৩০ জা’নুয়া’রি মা’রা যান।

আ’দাল’ত সূ’ত্র জানায়, বৃ’হস্প’তি’বার ঢা’কা মহা’নগ’র হা’কিম নিভা’না খা’য়ের জে’সির ‘আ’দাল’তে আ’ত্মস’মর্প’ণ ক’রে জা’মিন আ’বেদন ক’রেন শা’ফায়া’ত জা’মিল (২২)। আ’দাল’তে হ’লফনা’মা দি’য়ে মা’মলা’য় স’ম্পৃক্ত’তার ই’চ্ছা প্র’কাশ ক’রেন শা’ফায়া’ত।

বিচারক মা’মলা’য় তা’কে গ্রে’প্তা’র দে’খিয়ে কা’রাগা’রে পা’ঠা’নোর নি’র্দেশ দেন। একই মা’মলা’য় ৩১ জানুয়ারি ম’র্তু’জা রায়’হান চৌ’ধুরী ও নুহা’ত আ’লম তাফ’সী’রের ‘পাঁচ দিন করে রি’মা’ন্ড ম’ঞ্জু’র করে আ’দা’লত। ওই’দিন’ই চার’জনকে’ আ’সামি করে’ মোহা’ম্ম’দপুর থা’নায় মা’মলা ক’রেছিলেন মারা’ যাওয়া ‘ছাত্রীর ‘বাবা। মা’মলায় অজ্ঞা’তনামা আরো এক’জনকে আ’সামি করা হয়।

জানা যায়, ২৮ জানুয়ারি বিকাল ৪টায় ম’র্তু’জা রা’য়হা’ন ওই ত’রুণী’কে নি’য়ে মির’পুর থেকে আ’রাফা”তের বাসায় যান। সেখান থেকে আ’রাফা’ত, ওই ত’রু’ণী এবং রা’য়হা’ন উ’ত্তরা ৩ ন’ম্বর সে’ক্টরের ব্যাম্বু’সুট রে’স্টুরে’ন্টে যা’ন। সেখা’নে আগে থে’কেই আ’রেক আ’সামি নে’হা এবং এ’কজ’ সহ’পাঠী উপ’স্থি’ত ছিলেন। সে’খানে আ’সামি’রা ওই ত’রু’ণী’কে ‘অ’ধি’ক মা’ত্রা’য়’ ম’দপা’ন ক’রান।

এ’কপর্যা’য়ে ত’রু’ণী অ’সুস্থ ‘বোধ করলে রায়হান তাকে মো’হাম্মদ’পুরে’ তার এ’ক বা’ন্ধবী’র বা’সায় পৌঁ’ছে দে’ওয়ার ক’থা বলে নু’হাত আ’লম তাফ’সীরের ‘বা’সায় নি’য়ে যা’ন। সে’খানে ত’রুণী’কে ধ’র্ষ’ণ ক’রেন রা’য়হা’ন। রা’তে ও’ই ত’রুণী অসু’স্থ হয়ে’ ব’মি’ ক’রলে ‘রা’য়হা’ন তার আ’রেক ব’ন্ধু অ’সিম খান’কে ফোন দেন। সেই ব’ন্ধু পর’দি’ন এসে’ ও’ই ‘তরু’ণী’কে ইব’নে সি’না ও প’রে আ’নোয়ার খা’ন মডা’র্ন মেডি’ক্যা’ল কলে’জ হা’সপাতা’লে ভ’র্তি করেন। দুই দিন লা’ই’ফ সাপো’র্টে থাকার প’র মৃ’ত্যু হয় ‘ত’রু’ণী’র।

Check Also

অন্তরঙ্গ মুহূর্তের ছবি দেখিয়ে ২৮ জনকে বিয়ে করেন অভিনেত্রী রোমানা!

নায়িকা রোমানা স্বর্ণাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ফাঁদ পেতে এক সৌদি প্রবাসীর কাছ থেকে কোটি টাকারও …