যেখানে খুশি মিছিল-মিটিং করব, পারলে ঠেকান: সোহেল

বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন-নবী খান সোহেল বলেছেন, এই সরকার অবৈধ সরকার। এটা নিয়ে কারও মনে কোনো দ্বিধা নেই।

আমরা যাকে অবৈধ সরকার বলছি, সেই অবৈধ সরকারের অবৈধ প্রশাসনের অনুমতির জন্য বিএনপির মিছিলা-মিটিং বসে থাকবে না। আগে হয়তো মিছিল কিছু কিছু জায়গায় হতো।

সেই মিছিল-মিটিং এখন সারা বাংলাদেশে ছড়িয়ে যাবে। সেখানে খুশি, সেখানে বিএনপি মিছিল-মিটিং করব, পারলে ঠেকাবেন। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং জয়নুল আবদিন ফারুকের সুস্বাস্থ্য কামনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোহেল বলেন, অবৈধ সরকারের অবৈধ প্রশাসন নতুন নিয়ম করেছেন মিছিল-মিটিং করতে হলে উনাদের অনুমতি নিতে হবে। কার অনুমতি নিতে হবে? ওই পুলিশ যারা ভোটের আগের রাতে ব্যালট বাক্সে সিল মেরেছে। অবৈধতার কাছে বৈধতার সার্টিফিকেট নেওয়ার জন্য কিন্তু আমরা বসে নেই। মিছিল-মিটিং করব, করতে দিতে হবে, পারমিশন নিয়ে মিটিং-মিছিল করতে আমরা পারব না।

তিনি আরও বলেন, আজকে বেগম খালেদা জিয়া কারাগারে। তারপরও উনার নামে মামলা দেওয়া হচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নামে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। মামলা দিলে দেন, কিন্তু এই সমস্ত অখ্যাত লোকদেরকে দিয়ে মামলা দেন কেন? সাহস থাকলে নিজেরা দেন, নিজেরা দিতে পারেন না। আপনাদের মামলাকে আমরা ভয় পাই না। স্বৈরতন্ত্রের মামলা বিপ্লবীদের গলার মালা। স্বৈরতন্ত্রের জেলখানা বিপ্লবীদের বিশ্ববিদ্যালয়। ওইসব আমরা ভয় পাই না, এসব ভয়ের আমাদের দেখাবেন না।

Check Also

বরিশালে বিএনপির মহাসমাবেশ আজ

সিটি নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি পুর্বঘোষিত মহাসমাবেশ আজ বরিশালে অনুষ্ঠিত …