যুবকের উপস্থিত বুদ্ধিতে বড় দুর্ঘটনা থেকে বাঁচল ট্রেন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রেললাইনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন সাদ্দাম নামে এক যুবক। হঠাৎই তার চোখে পড়ে লাইনে ফাটল। ততক্ষণে ঢাকা থেকে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেন প্রায় চলে এসেছে। দুর্ঘটনার আশঙ্কায় তৎক্ষণাৎ থেকে তিনি এক টুকরো লাল কাপড় যোগাড় করে ওড়ান। যা দেখে নিয়ম অনুযায়ী ট্রেন থামিয়ে দেন চালক।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উল্লাপাড়া পৌর এলাকার ঘাটিনা ঢালুতে এ ঘটনা ঘটে। ১৫ থেকে ২০ মিনিট দাঁড় করিয়ে রাখার পর উল্লাপাড়া স্টেশনের কর্মচারীরা ট্রেনটিকে সতর্কতার সঙ্গে ধীরগতিতে ওই জায়গা থেকে পার করে নেন। পরে ত্রুটি মেরামত করে আধাঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় ওমর ফারুক জানান, সাদ্দাম ও তিনি ঘাটিনা ঢালুর রেলপথের পাশ দিয়ে হাঁটছিলেন। এ সময় তারা ঢাকা-ঈশ্বরদী রেললাইনের একটি অংশে ফাটল দেখতে পান। এরপর আরও কয়েকজনকে নিয়ে লাইনের ধারে লাল কাপড় উড়িয়ে চলন্ত ট্রেনটিকে থামার সঙ্কেত দেয়া হলে চালক ট্রেনটিকে থামান।

উল্লাপাড়ার স্টেশন মাস্টার রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘাটিনা এলাকায় রেললাইনে ফাটলের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রথমে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিকে ধীরগতিতে পার করা হয়। পরে সঙ্গে সঙ্গে প্রকৌশল বিভাগকে জানানো হলে তারা দ্রুত মেরামত করে দেন। এরপর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Check Also

বাস স্ট্যান্ডের পাশে পড়েছিল বস্তাভর্তি টাকা

নাটোরের বড়াইগ্রামে বনপাড়া বাজারে পাবনা বাস স্ট্যান্ডের পাশে পরিত্যক্ত অবস্থায় একটি টাকার বস্তা পাওয়া গেছে। …