মে’য়েদের ৪০০ আইডি হ্যাক, গো’পন ভিডিও হাতিয়ে নিয়ে ব্ল্যাকমেইল!

২৬ বছরের এক যুবক। পড়াশোনার বালাই নেই। ক্লাস এইটেও ফেল। কিন্তু তীক্ষ্র ব্রেন। সোশ্যাল মিডিয়ায় মে’য়েদের অ্যাকাউন্ট হ্যাক করে গো’পন ভিডিও দিয়ে হাতিয়ে নিয়ে তাদেরকে ব্ল্যাকমেইল করে টাকা চাইতেন। এভাবে প্রায় ৪০০ মে’য়ের অ্যাকাউন্ট হ্যাক করেছেন বলে অ’ভিযোগ ওই যুবকের বি’রুদ্ধে।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে। এক মহিলা ওই যুবকের বি’রুদ্ধে লখনউ পু’লিশের কাছে জিডি করলে, তার অ’ভিযোগের ভিত্তিতে গ্রে’ফতার করা হয় অ’ভিযু’ক্তকে। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই যুবক অষ্টম শ্রেণিতে ফেল করার পর আর পড়াশোনা করেননি।

ওই যুবক জানিয়েছেন, ইউটিউব দেখে শিখেছেন কী’ভাবে হ্যাক করা হয় সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট। এরপর একটা ওয়েব লিঙ্ক পাঠাতেন মে’য়েদের। যে সেই লিঙ্কটি খুলে ফেলত তাদেরকে মেইল আইডি ও পাসওয়ার্ড নথিভুক্ত করার জন্য বলা হত। সেখানে মেইল আইডি ও পাসওয়ার্ড দিলেই, যুবক ঢুকে পড়তে পড়তেন তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে।

সেখান থেকে তাদের গো’পন চ্যাট, ছবি, ভিডিও, কোনও গো’পন তথ্য হাতিয়ে ব্ল্যাকমেইল করতেন ওই যুবক। পু’লিশ, ওই যুবকের ল্যাপটপ মোবাইল বাজেয়াপ্ত করেছে।

এ বিষয়ে পু’লিশ সতর্কবার্তা দিয়েছে, এরকম কোনও লিঙ্ক এলে, তা খুলবেন না। যদি ভুল করে হাত পড়ে যায়, তারপর সেই লিঙ্কে মেইল আইডি ও পাসওয়ার্ড নথিভুক্ত করবেন না।

সূত্র: জি নিউজ

Check Also

ডলার ভর্তি বক্সের আশায় বাংলাদেশি যুবক খোয়ালেন ৫ লাখ টাকা

ফুটবল খেলা এবং ব্যবসার নামে ঢাকায় এসে প্রতারণায় জড়াচ্ছেন অনেক আফ্রিকান। স’ম্প্রতি আফগানিস্তান থেকে ডলার …