মেয়েকে নিয়ে একেক সময় একেক কথা বলছেন আনুশকার মা

তারা প্র;ত্যে;কেই হাসপাতা’লে বসা ছিল। এ সময় আমি ফারদিনকে বলি, আমা’র মে’য়ে কোচিংয়ে গিয়েছে। তোমা’র সঙ্গে কেন? তখন ফার;দিন জানায়, আম’রা নিয়ে গিয়ে;ছিলাম আনুশকাকে। এ সময় আ;ম’রা চারজ;নই ছিলাম। এখন বলছে ফারদি;ন একা ছিল।

ফা;রদি;নের মধ্যে কোনো অনু;শোচ;না বা ভ’য়-ভী;তি ছি;ল না। তা;দের চার ব;ন্ধু;কে থা’না;য় বসে বি;রি;য়ানি খাও;য়ানো হয়েছে। তা;দের কোনো ওষুধ লাগ;বে কি-না জা;নতে চাওয়া হয় তখন। এ সময় তাদের ইচ্ছা;নু;যায়ী মা;’মলা সাজানো হয়। ত;খন আমা’র স্বামী মে’য়ের শো;কে বা;রবার চেতনা হা;রিয়ে ফেলছি;লেন।

আমি মা’ম;লার বা;দী হতে চেয়ে;ছিলাম। কিন্তু দেয়নি। আমি একটু শ;ক্ত সাম’র্থ্য হওয়াতে আমা;কে কো;নো কথা বলার সুযোগ দেয়নি। মা’ম;লায় কি লেখা হ;য়েছে সেটা পড়ার ম;তো হুঁ;শ ছিল না। তখন আ;নু;শকার বাবার কাছ থেকে ;স্বাক্ষ;র নিয়ে নেয়। ফারদিন স্বী;কারো;ক্তির নামে যে মি;থ্যা;চার করছে- এটা কোনো ভা;বেই সঠিক নয়।ই;তিমধ্যে জেনেছি, ফারদি;নের সঙ্গে থাকা তিন বন্ধু”ই প্র;ভাব”শালী পরি;বা”রের। তারা সংশ্লিষ্ট থা”না”কে ম্যা”নেজ ক;রার চেষ্টা করেছে। ফারদিন তো বাঁ”চা”র;ই চে”ষ্টা করবে।

এত বড় জ;ঘন্য কাজ যে করতে পারে তার পক্ষে এই মি;থ্যা;চার করা অস;ম্ভ;ব কিছু নয়। এখন প্রধা;নম;ন্ত্রীর কাছে আমা’র একটি;ই আ;বেদন, এত জঘ;ন্যতম কাজ, অমানবিক নি’;;;তন করে একটি নিষ্পাপ কি’শো;রী;কে হ’;;য় অ’ভি;যু’ক্ত ফা;রদিনের দ্রুততম স;ময়ের মধ্যে কঠি;নতম বি;চার দাবি করছি। ভবিষ্যতে এরকম অন্যায় যেন আর কেউ করতে সা;হস না পায় সুষ্ঠু বিচা;রের মাধ্যমে সেই দৃষ্টা;ন্ত; স্থাপন করার দাবি জা;নাচ্ছি। এই ঘ;টনার সঙ্গে অন্য যা;রা জ’ড়ি;ত তা;দের সক;লের শা’স্তি দাবি করছি।

তিনি বলেন, কারণ একজনের সঙ্গে প্রে’মের স’ম্প;র্ক থাকলে একটি মে’য়ের প্রা’ণ এ;বে যা;ওয়ার কথা নয়। বাকি তিন;জন খা’রাপ ছে’লেটারই (ফারদিন) বন্ধু। এ বিষ;য়ে আম’রা প্রশা;সনে;র পক্ষ থেকে কোনো ধর;নের সহ;যো;গিতা পাচ্ছি না।

Check Also

যে কারণে ইমামের সঙ্গে প;রকীয়া করেন আসমা!

ঢাকার দক্ষিণখানের সরদারবাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা আবদুর রহমানের (৫৪) সঙ্গে পরকীয়ায় জড়িয়েছিলেন নিহত আজহারের …