মেয়রের উদ্যোগে বিড়াল ছানা উ’দ্ধার

বিড়াল ছানাটি গাছের ওপর আ’ট’কা পড়ে ডা’কাডাকি করছিল। বিষয়টি একজন প্রা’ণী প্রে’মীর চোখে পড়লে তিনি মেয়রকে ফোন করে সহযোগিতা চাইলেন। ফোন পেয়ে মেয়র সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে বিষয়টি জানালেন। কিন্তু ফায়ার সার্ভিস জানালো তারা বিড়াল উ’দ্ধারের কাজ করে না। বাধ্য হয়ে নিলেন ভিন্ন ব্যবস্থা।

শনিবার (১২ ডিসেম্বর) রাত ৯টার দিকে নগরীর লালমাটিয়া এলাকায় এই ঘটনা ঘটে। এলাকার ২৫ নম্বর সড়কের ডি ব্লকের ৫/১ নম্বর বাড়ির একটি গাছে বিড়াল ছানাকে আ’ট’কা পড়তে দেখে উ’দ্ধারের জন্য এক প্রা’ণী প্রে’মী ফোন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইস’লামকে।

বিষয়টি মেয়র জানান পর সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে জানাতে বলেন। কিন্তু ফায়ার সার্ভিস থেকে মেয়র দফতরকে জানানো হলো, তারা বিড়াল উ’দ্ধারের কাজ করেন না। পরে মেয়র বিদ্যুৎ বিভাগকে ওই বিড়াল ছানাটি উ’দ্ধারের জন্য নির্দেশ দেন। বিদ্যুৎ বিভাগ তাদের যন্ত্রপাতি নিয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে চলে যায়। রাত ১০টার দিকে আ’ট’কে পড়া বিড়ালটিকে উ’দ্ধার করে ছেড়ে দেওয়া হয়।

উ’দ্ধার কাজে সহযোগিতাকারীরামেয়র আতিকুল ইস’লামের একান্ত ব্যক্তিগত সহকারী (এপিএস) রিশাদ মোর্শেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রাত ৯টার দিকে মেয়র স্যারের কাছে এক ব্যক্তি ফোন করে জানান, তার এলাকায় গাছের ওপর একটি বিড়াল আ’ট’কা পড়েছে। পরে বিদ্যুৎ বিভাগের কর্মীদের মাধ্যমে আ’ট’কে পড়া বিড়ালটি উ’দ্ধার হয়।’

Check Also

প্রথম সন্তান কন্যা হওয়ায় গৃহবধূকে তাড়িয়ে দিলো স্বামীর পরিবার

এক বছরের সংসার জীবনে ছেলে সন্তান উপহার দিতে পারেনি। তাই গাইবান্ধার সাদুল্লাপুরে রোকসানা খাতুন (২৩) …