মায়ের শেষ ইচ্ছা পূরণ করতে স্ট্রেচারে গ্রাম ঘোরালেন চিকিৎসক সন্তান

শয্যাশায়ী মায়ের ইচ্ছা পূরণ করতে স্ট্রে’চারে করে সারা গ্রাম ঘুরিয়ে মায়ের প্রতি ভালবাসার অনন্য নজির সৃষ্টি করেছেন হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের চিকিৎসক মুখলেছুর রহমান।

শনিবার (২ জানুয়ারি) সকালে মাধবপুর উপজেলার গাজিপুরে তিনি তার মাকে বাবার কবরসহ সারা গ্রাম ঘুরে দেখান। দীর্ঘ ৭ মাস বিছানায় থাকার পর মু’ক্ত বাতাসে নিঃ’শ্বা’স নিতে পেরে অনেকটা আবে’গা’প্লুত হয়ে যান ৮৮ বছর বয়সী মা।

পারিবারিক সূত্রে জানা যায়, ডা. মুখলেছুর রহমানের বাবা সাবেক জনপ্রতিনিধি মকসুদ আলী মারা যান ২০০১ সালে। মা জোবেদা খাতুন বা’র্ধক্য’জ’নিত কারণে দীর্ঘদিন থেকে শ’য্যাশা’য়ী। এর মধ্যে পড়ে গিয়ে ভে’ঙে যায় কো’মরের হা’ড়। এতে দীর্ঘ ৭ মাস যাবত ঘর থেকে বের হতে পারেননি তিনি। বাইরে গিয়ে স্বামীর কবর ও গ্রাম ঘুরে দেখতে ছটফট করছিলেন বৃ’দ্ধা মা।

মায়ের ইচ্ছে ও আ’কু’তি পূরণ করতে বাইরে নিয়ে যাওয়ার উদ্যোগ নেন ডাক্তার মুখলেছ। প্রাইভেট হাসপাতাল থেকে আনা একটি স্ট্রে’চারে করে মাকে নিয়ে বের হয়ে যান নিজেই। বাবার কবরসহ সারা গ্রাম ঘুরিয়ে ঘুরিয়ে মাকে দেখান ছেলে। দীর্ঘদিন পর বাইরে মু’ক্ত পরিবেশে বের হতে খু’শিতে আধখানা তার মা। আর মায়ের প্রতি ছেলের এ অ’কৃ’ত্রিম ভালোবাসা দেখতে ভিড় জমিয়েছিলেন গ্রামের নারী-পুরুষরাও।

এ ব্যাপারে ডাক্তার মোহাম্মমদ মুখলেছুর রহমান জানান, মায়ের ইচ্ছা পূরণ করা আমার দায়িত্ব ও কর্তব্যের মধ্যেই পড়ে। দীর্ঘদিন বিছানায় থাকতে থাকতে অনেকটা হ’তা’শাগ্র’স্ত হয়ে পড়েছিলেন তিনি। বাইরে যেতে ও বাবার কবর দেখতে ছ’টফ’ট করছিলেন।

Check Also

বাস স্ট্যান্ডের পাশে পড়েছিল বস্তাভর্তি টাকা

নাটোরের বড়াইগ্রামে বনপাড়া বাজারে পাবনা বাস স্ট্যান্ডের পাশে পরিত্যক্ত অবস্থায় একটি টাকার বস্তা পাওয়া গেছে। …