বিমানে ঘুরে ঘুরে কৌশলে ধনীদের ‘স’র্বস্বা’ন্ত’ করেন মুনমুন

নাম তার মুনমুন হুসেন ওরফে অর্চনা বড়ুয়া। তার বাড়ি ভারতের কলকাতায়। তবে থাকেন বেঙ্গালুরুতে। বিমানে ঘুরে ঘুরে সকাল থেকে সন্ধ্যা ধনী ব্যক্তিদের টা’র্গেট করে সুযোগ বুঝে তাদের জিনিসপত্র চু’রি করতেন এই না’রী। বেঙ্গালুরু থেকে এই না’রী’কে গ্রে’ফতা’র করেছে মু’ম্বাই পু’লিশের ক্রা’ইম ব্রা’ঞ্চ। অ’সং’খ্য হাই’প্রোফা’ইল চুরির মা’ম’লায় অ’ভি’যু’ক্ত এই না’রী।

পু’লিশ জা’নায়, অর্চনা আগে অ’র্কে’স্ট্রা বারে গান গাইতেন। পরে পেশা হিসেবে বেছে নেন দেশের স’র্বত্র ঘুরে ঘুরে চু’রি করা। ২০০৯ থেকে চু’রি করছেন তিনি। অ’র্কে’স্ট্রা সি’ঙ্গা’রের কা’জ হা’রানো’র পর এ’সেছেন এই পে’শায়।

মু’ম্বা’ই পু’লি’শ আ’রো জা’নায়, গ’ত ব’ছর থে’কে এই না’রীর খোঁ’জ কর’ছিলে’ন তা’রা। এক না’রী অ’ভিযো’গ করেন, মু’ম্বাই’য়ের লো’য়ার প্যা’নে’লের হা’ই স্ট্রি’ট ফি’নিক্স শ’পিংম’লের জারা শো’রুম থেকে তার ব্যা’গ চু’রি হয়ে যায়। ব্যা’গে তা’র ফোন, সোনার গ’য়না ও ১৪.৯০ লাখ নগদ টাকা ছিল।

পু’লি’শ সি’সি’টিভি ফু’টে’জে দেখ’তে পায়, অ’ভিযো’গকা’রি না’রী বি’ল দেয়া’র জন্য ব্যা’গটি মা’টিতে না’মি’য়ে রে’খেছি’লেন। সে’টি তুলে নিয়ে হে’টে চ’লে যান অ’র্চ’না। ত’দ’ন্তে নেমে তারা দেখে, ২০১৮ সা’লেও লোয়ার প্যা’নেলে’র অন্য একটি জারা আ’উট’লেট এবং শি’বা’জি পা’র্কের এক ল্যা’কমে বি’উ’টি পা’র্লা’রে এ’মন’ই অ’পরা’ধ ঘ’টে’ছে। স’বখা’নেই অ’পরা’ধী এক’ই ব্য’ক্তি।

গ্রে’ফতা’রের পর তার কাছ থেকে গয়’না, টা’কা, মোবা’ই’ল ফো’ন এবং ব্যা’গে থা’কা কা’গজ’পত্র উ’দ্ধা’র করা হয়েছে বলে জানিয়েছে পু’লি’শ। তিনি কলকাতা, হায়দরাবাদ ও বেঙ্গালুরুতেও একই ধাঁ’চে চু’রি ক’রেছে’ন বলে পু’লিশে’র কাছে স্বী’কার ক’রেছেন।

Check Also

মমতার বাড়ি নেই, গয়নাও ১ ভরির কম

ভা’রতের রাজনীতিতে বিভিন্ন পর্যায়ে দু’র্নী’তিতে আ’ক্রা’ন্ত হয়ে যখন দেশের অনেক নেতা জর্জ’রিত তখন এক ব্যতিক্রমী …