বাবার চেয়ে ছেলে সাড়ে ১২ বছরের বড়!

বাবার চেয়ে ছেলে বয়সে বড় ১২ বছর ৬ মাস ১৯ দিনের। জাতীয় পরিচয়পত্রে বয়সে ভুল হওয়ায় নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে বাবা ও ছেলেকে। বয়সের এমন পার্থক্য দেখা গেছে সুনামগঞ্জের দোয়ারাবাজারের বাংলাবাজার ইউনিয়নের মৌলারপাড় গ্রামের বাসিন্দা পিতা মো.আব্দুল মালেক ও তার বড় ছেলে আবু তাহের।

জানা যায়, জাতীয় পরিচয়পত্রে বাবা মো. আব্দুল মালেক জন্ম তারিখ দেয়া হয়েছে ১৯৭২ সালের ২০ আগস্ট আর ছেলে আবু তাহেরের জন্ম তারিখ দেওয়া হয়েছে ১৯৬০ সালের ১০ ফেব্রুয়ারি। ফলে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী, পিতার বর্তমান বয়স ৪৮ বছর পাঁচ মাস ১৭ দিন আর ছেলে আবু তাহেরের বয়স ৬১ বছর পাঁচ দিন। সে হিসেবে পিতার চেয়ে ১২ বছর ৬ মাস ১৯ দিনের বড় ছেলে।

ছেলে আবু তাহের বলেন, ‘ভোটার তালিকার তথ্য সংগ্রহ করার সময় সংগ্রহকারী ভুলে এমন অবস্থা হয়েছে। এখন আমি জাতীয় পরিচয়পত্র থেকে ভুল সংশোধন করতে চাই। একবার এই ভুল সংশোধন করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হয়েছে। নানা কাগজপত্র জমা দেয়ার বেড়াজালে বয়সটা আর সংশোধন করা হয়নি। এ কারণে বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি’।

দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো সাইফুদ্দিন জানান,জাতীয় পরিচয়পত্র নিয়ে আসলে বুঝতে পারবো কোথায়-কিভাবে ভুল হয়েছে। সংশোধনের জন্য আবেদন করলে ভুল সংশোধন করে দেয়া যাবে। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার জানান, ভোটারলিস্ট তৈরি করার সময় এমন ভুল হতে পারে। আবেদন করলে ব্যাপারটি সংশোধন করা যাবে।

Check Also

প্রথম সন্তান কন্যা হওয়ায় গৃহবধূকে তাড়িয়ে দিলো স্বামীর পরিবার

এক বছরের সংসার জীবনে ছেলে সন্তান উপহার দিতে পারেনি। তাই গাইবান্ধার সাদুল্লাপুরে রোকসানা খাতুন (২৩) …