‘বাঁচতে চায় বশেমুরবিপ্রবি শিক্ষার্থী, প্রয়োজন ১৫লক্ষ টাকা’

মো. মাসুদ রানা সুমন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। লিভা’র জনিত এক জটিল রোগে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুর সাথে পাঞ্জা ল’ড়ছেন সুমন। তার চিকিৎসার জন্য প্রয়োজন ১৫ লক্ষ টাকা।

এক মাসে পূর্বে হঠাৎ অ’সুস্থতা দেখা দিলে সুমনের নিজ জে’লা রাজশাহী ও ঢাকার কয়েকটা হাসপাতা’লে চিকিৎসা করেও তার অবস্থার উন্নত হয়নি। সম্প্রতি ডাক্তার তার উন্নত চিকিৎসার জন্য ভা’রতের একটি সরকারি হাসপাতা’লে চিকিৎসার জন্য পরাম’র্শ দেন। যার জন্য প্রয়োজন ১৫ লক্ষ টাকা। যা এই নিম্নমধ্যবিত্ত শিক্ষার্থীর পরিবারের পক্ষে ব্যয় বহণ করা অসম্ভব প্রায়।

বিষটি নিয়ে জানতে চাইলে সুমনের বোন বলেন, “আম’রা নিম্নমধ্যবিত্ত পরিবার। আমাদের পক্ষে এত টাকা বহন করা সম্ভব না। আত্মীয়স্বজন যারা আছে তারা অনেকেই সাহায্য করছে। এরপরও আমাদের অনেক টাকা প্রয়োজন।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড.শারাফাত আলী বলেন, এ বিষয়টা নিয়ে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান স্যারের সাথে এবং ঐ শিক্ষার্থীর বোনের সাথে কথা হয়েছে।আম’রা আজকে ঐ শিক্ষার্থী থেকে এ বিষয়ে দরখাস্ত পেয়েছি। পরবর্তীতে আম’রা এসিস্ট্যান্ট কমিটিতে এ বিষয়ে আলোচনা করে ভিসি স্যারের সাথে কথা বলে পদক্ষেপ নিবো।

Check Also

চলতি মৌসুমে আজ ঢাকায় সর্বোচ্চ বৃষ্টি, তলিয়ে গেছে অধিকাংশ সড়ক

আজ সকালে চলতি মৌসুমে ঢাকা শহরে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। আজ ভোর ৬টা থেকে শুরু হওয়া …