পানি ভেবে স্যানিটাইজার পান করলেন সরকারি কর্মকর্তা (ভিডিও)

পানি ভেবে ভুল করে হ্যান্ড স্যানিটাইজার খেয়ে ফেললেন ভারতের বৃহন্মুম্বই’র যুগ্ম মিউনিসিপ্যাল কমিশনার রমেশ পওয়ার। তবে এই ঘটনায় কোনও বিপত্তি ঘটেনি।

মুহূর্তেই তা বুঝতে পেরে চমকে উঠেন তিনি। মুখ থেকে ফেলে দেন। নিজেকে সামলে নিয়ে তিনি বাজেট পেশ করেছেন। তবে পুরো দৃশ্যের ভিডিও ইতোমধ্যে ধারণ করা হয়ে যায়। ভিডিওটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। খবর এএনআই এর।

বুধবার (৩ জানুয়ারি) ভারতের মুম্বাইয়ের বৃহন্মুম্বাই মিউনিসিপাল করপোরেশনের (বিএমসি) এক কর্মকর্তা এ কাজ করেন। এদিন বৃহন্মুম্বই এলাকার শিক্ষা সংক্রান্ত বাজেট পেশ করার কথা ছিল পওয়ারের। সেখানে পৌঁছে বাজেট পেশ করার আগে তিনি পানি পান করতে গিয়ে ভুল করে পানির বদলে পাশেই রাখা হ্যান্ড স্যানিটাইজারের একটি বোতল তুলে নেন।

সেই বোতলের ঢাকনা খুলে স্যানিটাইজার মুখে ঢালতেও উদ্যত হন তিনি। পিছন থেকে ছুটে এসে তার ভুল সংশোধন করে দেন এক ব্যক্তি। পওয়ারও নিজের ভুল বুঝতে পারেন। এরপর তার দিকে পানির বোতল এগিয়ে দেওয়া হয়। সেই বোতল থেকে পান করেই তিনি হলের বাইরে চলে যান। মুখ ধুয়ে ফিরে এসে তিনি বাজেট পেশ করেন।

এ বিষয়ে পওয়ার বলেছেন, আমার মনে হয়েছিল, বক্তব্য পেশ করার আগে পানি পান করে নেওয়া উচিত। সেই কারণেই বোতল হাতে নিয়ে খেয়ে ফেলি। জল আর হ্যান্ড স্যানিটাইজারের বোতল পাশাপাশি রাখা ছিল। দুটো বোতল একইরকম দেখতে ছিল। সেই কারণেই আমার ভুল হয়ে যায়। স্যানিটাইজার খেয়ে ফেলার পরমুহূর্তেই আমি ভুল বুঝতে পারি। সেটি আমার গলার ভিতরে চলে যায়নি।

স্যানিটাইজার-কাণ্ডের পরেও বৃহন্মুম্বই এর শিক্ষা সংক্রান্ত বাজেট পেশ করেন পওয়ার। এর আগে একাধিকবার অনেকে ভুল করে হ্যান্ড স্যানিটাইজার খেয়ে ফেলেছেন। তার ফলে যেমন অনেকে অসুস্থ হয়ে পড়েছেন, তেমনই মৃত্যুও হয়েছে।

রোববারই মহারাষ্ট্রের ইয়াবতমল জেলায় একটি সরকারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ১২টি শিশুকে পোলিও ভ্যাকসিনের বদলে হ্যান্ড স্যানিটাইজার খাইয়ে দেওয়া হয়। শিশুগুলির বয়স এক থেকে পাঁচ বছরের মধ্যে। অসুস্থ হয়ে পড়ায় তাদের হাসপাতালে ভর্তি করতে হয়। তিনদিন হাসপাতালে থাকার পর তারা ছুটি পেয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে কঠোর অবস্থান নিয়েছে মহারাষ্ট্র সরকার। কর্তব্যে গাফিলতির অভিযোগে ওই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের তিনজন নার্স এবং অন্যান্য কর্মকর্তাদের সাসপেন্ড করা হয়েছে।

Check Also

মমতার বাড়ি নেই, গয়নাও ১ ভরির কম

ভা’রতের রাজনীতিতে বিভিন্ন পর্যায়ে দু’র্নী’তিতে আ’ক্রা’ন্ত হয়ে যখন দেশের অনেক নেতা জর্জ’রিত তখন এক ব্যতিক্রমী …