পদ্মা সেতুর নাম ‘বঙ্গমাতা সেতু’ করার দাবি

পদ্মা সেতুর সেতুর নাম ফজিলাতুন্নেসা মুজিব ‘‘বঙ্গমাতা সেতু‘‘ করার দাবিতে টুঙ্গিপাড়ায় এক ব্যক্তি সংবাদ সম্মেলন করেছেন।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সেমাধি সৌধ কমপ্লেক্সের উন্মুক্ত মঞ্চে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলন আয়োজক সিরাজদ্দৌলা চৌধূরীর বাড়ি রংপুর সদরে।

সংবাদ সম্মেলনের সিরাজদ্দৌলা চৌধুরী বলেন, ‘বাংলাদেশের বহু দিনের স্বপ্ন পদ্মা সেতু। দেশিয় ও আর্ন্তজাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক চেষ্টায় সেতু এখন পুরাটাই দৃশ্যমান। বঙ্গবন্ধুর সকল সফলতার পিছনে সব সময় শক্তি ও প্রেরণা দিয়েছেন তার সহধর্মীনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মজিব।’

তিনি আরো বলেন, ‘আমি বাংলাদেশের ‍একজন সাধারণ নাগরিক হিসেবে সেতুটির নাম ‘বঙ্গমাতা সেতু’ করার দাবি জানাচ্ছি।’ সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহমেদ হোসেন মির্জা তার দাবির প্রতি সমর্থন জানান।

আরও পড়ুন=ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মুজিববর্ষ ও বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে ফসলের মাঠে নিজ জমির ক্যানভাসে এঁকেছেন অভাবনীয় এক শিল্পকর্ম। তিনি এ শিল্পকর্মটি করেছেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, স্মৃতিসৌধ, জাতীয় ফুল শাপলা ও নৌকার। এতে ফুলেল শ্রদ্ধায় ভালোবাসায় হেসে উঠেছে বঙ্গবন্ধুর একখণ্ড নান্দনিক সবুজ বাংলাদেশ।

উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের পাড়াখালবলা গ্রামের কৃষক আবদুল কাদির তার ছবি আঁকার মাধ্যম হিসেবে ব্যবহার করেছেন সবজি ফসল লাল শাঁক ও সরিষা। তিনি ৩৩ শতক জমিতে তুলে ধরেছেন বাংলা ও বাঙালির অসামান্য প্রতিচ্ছবি। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় ব্যাপক সাড়া পড়েছে প্রশাসনসহ সর্বত্র। সোমবার (১৪ ডিসেম্বর) সরেজমিন দেখা যায়, আবদুল কাদিরের জমির ওই নান্দনিক দৃশ্য দেখার জন্য শত শত জনতার ভিড়।

Check Also

চলতি মৌসুমে আজ ঢাকায় সর্বোচ্চ বৃষ্টি, তলিয়ে গেছে অধিকাংশ সড়ক

আজ সকালে চলতি মৌসুমে ঢাকা শহরে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। আজ ভোর ৬টা থেকে শুরু হওয়া …