‘নবাব এলএলবি’ আমা’র সিনেমা না: শাকিব

বিজয় দিবস উপলক্ষে গত ১৬ ডিসেম্বর ওটিটি প্লাটফর্ম আই-থিয়েটারে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘নবাব এলএলবি’। ট্রেলার প্রকাশের পর ছবিটি দেখা নিয়ে দর্শদকের মধ্যে তুমুল আগ্রহ তৈরি হলেও ছবি মুক্তি দিয়ে সেই আগ্রহে জল ঢেলে দিয়েছে ছবিটির পরিচালক অনন্য মামুন।

ছবি মুক্তি পর সেটি নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক। কোনো ঘোষণা ছাড়া পূর্ণদৈর্ঘ্য এই সিনেমাটিকে নিজের ইচ্ছাতেই দুই পার্টে আলাদা করে ফেলেন নির্মাতা। পূর্ণ সিনেমা’র নামে মুক্তি দেওয়া হয়েছে ছবিটির পার্ট-১। এরইমধ্যে ছবিটি নিয়ে প্রতারণার অ’ভিযোগ এনেছেন বেশিরভাগ দর্শক। সেই তালিকায় এবার যু’ক্ত হলেন ছবিটির নায়ক শাকিব খান। তিনি দাবি করলেন, তার সঙ্গেও প্রতারণা করা হয়েছে।

একটি গণমাধ্যমে দেয়া বক্তব্যে এমনই দাবি করেছেন ঢালিউডের এই শীর্ষ নায়ক। সেখানে শাকিব বলেন, ‘এটা সরাসরি প্রতারণা। সিনেমা ধ্বংসের ষড়যন্ত্রও বলা যায়। আমি ভাবতে পারিনি মামুন এমন কাজ করবে। দর্শক ৯৯ টাকা ফি দিয়ে অর্ধেক ছবি দেখবে কেন! তা ছাড়া এটাকে মামুন পার্ট-১ বলে দাবি করছে কী’ভাবে? আমি তো জানি, কোনোভাবেই এটা পার্ট-১ বা পার্ট-২ না। পুরো একটা সিনেমা’র অর্ধেক মুক্তি দিয়েছে সে । এটা রীতিমত অন্যায়। এখন দর্শক যদি ভোক্তাধিকারে মা’মলা করে, মামুনের কোনো অজুহাতই কাজে লাগবে না। তাকে জ’রিমানা দিতে হবে।’

তিনি আরও বলেন, ‘এই সিনেমায় অ’ভিনয় করাটাই আমা’র ভুল হয়েছে। শুরুতে যখন বারবার শিডিউল নিয়ে ঝামেলা করেছিল, তখনই আমা’র সরে দাঁড়ানো উচিত ছিল। আমাকে গল্প শুনিয়েছে এক রকম, শুটিং করেছে আরেকভাবে। মুক্তির পর দেখা গেল আবার অন্যরকম। যারা আমাকে ফোন করেছেন, প্রত্যেককে বলেছি, এই সিনেমা আমা’র না। আমা’র সঙ্গে প্রতারণা করা হয়েছে।’

পরিচালকের পক্ষ থেকে এর ব্যাখ্যা হিসেবে বলা হয়েছে, এটি তার ‘ব্যাবসায়িক পলিসি’। সিনেমা’র বাকি অংশ শিগগিরই দেখা যাবে। তবে তার জন্য দর্শককে নতুন করে আবারও টিকিট কাটতে হবে।

Check Also

বাড়ি তৈরির কাজ প্রসঙ্গে সংবাদে বিব্রত সানাই

‘আমার বাবা একটি বেসরকারি ব্যাংকের সাবেক উপমহাব্যবস্থাপক (ডিজিএম)। তার নিজস্ব অর্থায়নে রংপুরে আমাদের পৈতৃক সম্পত্তিতে …