নতুন বন্ধুর সঙ্গে বর্ষবরণে ব্যস্ত জয়া

শেষ হোক অভিশপ্ত ২০২০ সাল। নতুন জীবনের কথা শোনাক ২০২১ বর্ষবরণে। এই আন্তরিক কামনা নিয়েই আগাম ইংরেজি বর্ষবরণে মাতলেন জয়া আহসান। সঙ্গী ফারনাজ আলম।

কী ভাবে উদযাপনে মাতলেন দুই বন্ধু? সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিয়ো বলছে, কখনও চোখ টিপে, কখনও চুমু ছুড়ে, কখনও পাউটিং করে তাঁরা উপভোগ করেছেন কিছু মুহূর্ত। ক্যাপশনে লিখেছেন, ২০২০ মানবসভ্যতাকে খুব কাছে থেকে দেখিয়েছে শেষের সে দিন। আশা, বছর শেষের দিনগুলো আর নতুন করে সর্বনাশ ডেকে আনবে না। সেই কামনা করেই মন খুলে আনন্দে মেতেছি।

২০২০ কেমন কেটেছে জয়ার? এখানেও ব্যতিক্রমী জয়া। যিনি বিষণ্ণতায় ডুবতে ডুবতেও অভিনয় করেছেন পিপলু ভাই আর নুসরত মাটি-র চিত্রনাট্য অবলম্বনে তৈরি নাম না-হওয়া একটি ছবিতে। যা ছোট ছবি হতে হতে হয়ে গিয়েছে পূর্ণ দৈর্ঘের ছবি। জয়ার প্রযোজনা সংস্থা ‘C তে cinema’-ও এই ছবির প্রযোজনার অংশ।

এ ছাড়াও ভারতীয় পরিচালক শিলাদিত্য মৌলিকের নতুন ছবি ‘ছেলেধরা’-র কেন্দ্রীয় ভূমিকায় থাকবেন তিনি। ‘ছেলেধরা’-তে উঠে আসবে এক জন অ্যালকোহলিক মা ও মেয়েকে অপহরণের গল্প। দেখা যাবে, অপহৃত হওয়ার পর থেকেই অপহরণকারীর ছেলেকে নিজেদের নাগালের মধ্যে পেতে চান ওই অ্যালকোহলিক মহিলা। অবশেষে সেটা সম্ভবও হয়। নিজের ছেলেই যখন অপহরণের শিকার, তখন অপহরণকারীর ঠিক কী অনুভূতি হতে পারে? এই পটভূমিতেই তৈরি হচ্ছে ‘ছেলেধরা’।

লকডাউনে সোশ্যাল মিডিয়ায়, নানা ভিডিয়ো পোস্ট করেছিলেন জয়া। সেখানে দেখা গিয়েছে জয়ার বাড়ির বারান্দায়, ছাদে বড়-ছোট-মাঝারি মাপের অসংখ্য টব। তিনি নানা ধরনের গাছের যত্ন নেওয়ার পাশাপাশি নতুন চারাও লাগাচ্ছেন। পাশে আছে তাঁর সঙ্গী সারমেয়। ক্যাপশনে জয়া লেখেন, সবচেয়ে ভাল সময় কাটানোর উপায় গাছ লাগানো। সবুজের সঙ্গে সময় কাটানো। এতে পৃথিবী দূষণমুক্ত হবে অনেকটাই।

সূত্রঃ আনন্দবাজার

Check Also

সালমান খানের ক্যারিয়ার শেষ করে রাস্তায় নামাবেন তিনি!

কিছুদিন আগেই চলচ্চিত্র সমালোচক কামাল রশিদ খানের নামে মামলা করেছেন ‘রাধে’ অভিনেতা সালমান খান। এবার …