টিকা আমা’র কাছে আরাম’দায়ক মনে হয়েছে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আম’রা যেকোনো সময় স্কুল খুলে দেব। তাই সব শিক্ষক-কর্মক’র্তাদের করো’নাভাই’রাসের টিকা নেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার বেলা ১১টায় বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে করো’নাভাই’রাসের টিকা নিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

টিকা নেওয়ার পর অনুভূতি ব্যক্ত করে প্রতিমন্ত্রী বলেন, আমা’র কাছে স্বাভাবিক মনে হলো, আম’রা অন্যান্য যে ইনজেকশন নেই, তার চেয়ে আমা’র কাছে অনেক আরাম’দায়ক মনে হলো। আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই বিশ্বের অন্যান্য দেশের চেয়ে অনেক আগেই আমাদের দেশে টিকা নিয়ে আসার কারণে। পাশাপাশি উনি এতোটাই আন্তরিক শিক্ষার প্রতি, উনি সোমবার এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছে যে তোমা’র সব শিক্ষককে টিকা দিয়ে নাও, আম’রা যেকোনো সময় স্কুল খুলে দেবো। যাতে আমা’র কোনো শিক্ষক আওতার বাইরে না থাকে।

শিক্ষক-কর্মক’র্তাদের জন্য কবে থেকে টিকা কার্যক্রম শুরু হবে এমন প্রশ্নে গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, শিক্ষকদের জন্য এরই মধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, আম’রা যেকোনো সময় মঙ্গলবার থেকে সাতদিনের মধ্যে টিকা নেওয়া শেষ করবো।

সচিবালয় ক্লিনিকে এদিন প্রাথমিক ও গণশিক্ষা সচিব গো’লাম মো. হাসিবুল আলমও টিকা নেন।

প্রতিমন্ত্রী বলেন, আমি নিজেও নিয়েছি, আমাদের সচিবসহ সবাই নিয়েছেন। তাদের কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমা’র এলাকায়ও নিয়েছেন, তাদেরও কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি অনুরোধ করবো আমা’র শিক্ষকদের, যারা টিকার আওতায় পড়বেন চল্লিশোর্ধ বয়সের; সবাইকে টিকা নেওয়ার জন্য অনুরোধ করবো।

Check Also

ঢাকায় সাত সকালে বৃষ্টি, ভোগান্তিতে মানুষ

ঢাকায় মঙ্গলবার সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ছিলো। হঠাৎ সাতটার পর …