টাকার ব্যা’গ ধ’রে টানে রু’বেল, না’রীর হা’তে কো’প দে’য় বা’দ’শা

ন’রসিং’দীতে এ’ক নারী এন’জিও ক’র্মীর হা’তের ক’ব্জি কে’টে টা’কা ছি’নতা’ইয়ে’র ঘ’টনা’য় দু’ই না’রীস’হ চা’রজ’নকে গ্রে’ফ’তার ক’রেছে র‍্যা’ব। এ স’ময় ছি’নতা’ই হওয়ায় টা’কাও উ’দ্ধা’র করা হয়েছে। গ্রে’ফ’তার’রা হলো- রুবেল মিয়া, আব্দুল বাদশা মিয়া, মাহাবুবা জাহান মেরিনা, মিঠি বেগম। বৃহস্পতিবার সকালে এক বি’শেষ অ’ভিযা’ন চা’লিয়ে ন’রসিং’দীর মা’ধব’দী বা’সস্ট্যা’ন্ড থে’কে তাদের গ্রে’ফতা’র করে র‍্যা’ব। বৃ’হস্প’তিবা’র (১৭ ডিসেম্বর) দু’পুরে এক সংবাদ স’ম্মেল’নে এ ত’থ্য জানান র‍্যা’ব-১১ এর অ’ধিনায়’ক লে’ফটেন্যা’ন্ট কর্নে’ল খন্দকার সাইফুল আলম।

প্রাথমিক জি’জ্ঞা’সাবা’দে ছি’নতাই’য়ে জ’ড়ি’ত থা’কার কথা স্বী’কার ক’রে’ছে গ্রে’ফতা’র রু’বেল মি’য়া ও আব্দুল বাদশা মিয়া। তারা জানায়, ছি’নতা’ইয়ে’র পর ন’রসিং’দী সদরের ব্রা’ক্ষণপা’ড়ায় রুবেলের শ্ব’শুর বাড়িতে আ’ত্ম’গা’পন করে। সেখানে তারা এন’জিও ক’র্মীর ভ্যা’নি’টি ব্যা’গ’টি আ’গু’নে পু’ড়িয়ে ফে’লে।

ম’ঙ্গল’বার এ’নজি’ও ক’র্মী শা’ন্তা আ’ক্তার ন’রসিং’দী শহরের পশ্চিম কা’ন্দাপা’ড়া এলাকা থেকে ঋ’ণের কি’স্তির টাকা আা’দায় করে অ’ফিসে ফেরার সময় প’শ্চি’ম কা’ন্দাপা’ড়া স’রকা’রী মহিলা কলেজের সামনে পূ’র্ব’পরি’কল্প’না অ’নুযা’য়ী তার রি’কশা’র গ’তিরা’ধ ক’রে টা’কা ভ’র্তি ভ্যা’নিটি ব্যা’গ ছি’নি’য়ে নে’য়ার চে’ষ্টা করে রু’বেল মিয়া। ওই স’ময় শা’ন্তা আ’ক্তার বা’ধা দিলে বা’দশা তার হা’তে চা’পা’তি দি’য়ে স’জো’রে কো’প দেয়। পরে আ’হত শা’ন্তা’কে ফে’লে টা’কা’র ব্যা’গ নি’য়ে পা’লি’য়ে যা’য় তা’রা।

লে’ফটে’ন্যা’ন্ট ক’র্নেল খ’ন্দকা’র সা’ইফু’ল আ’লম জানান, পু’রো ছি’নতা’ইয়ে’র দৃ’শ্য ওই স্থা’নের এ’কটি সি’সি ক্যা’মেরা’য় ধ’রা প’ড়ে। ভি’ডিও ফু’টেজ সো’শ্যা’ল মি’ডিয়া’য় ছ’ড়ি’য়ে পড়’লে চা’ঞ্চ’ল্য সৃ’ষ্টি হয়। ওই ঘ’টনা’য় মা’ম’লা করেন এ’নজি’ওর ব্রা’ঞ্চ ম্যা’নেজা’র ই’সমা’ইল শি’কদার। পরে অ’ভি’যা’ন চা’লি’য়ে ছি’ন’তা’ই হওয়া দু’ই লাখ ৬৩ হাজার টাকার মধ্যে এক লাখ ৯১ হাজার ৫০০ টাকা ও ভি’ক’টিমের মো’বাইল’সহ চা’রজ’নকে গ্রে’ফতা’র করা হয়েছে। গ্রে’ফতার’দের মধ্যে দু’ইজ’ন না’রী।

তিনি আরও জানান, গ্রে’ফতা’র চা’রজ’নই পে’শা’দার ছি’নতা’ইকা’রী এবং বিভিন্ন অ’পরা’ধমূল’ক ক’র্মকা’ণ্ডে জ’ড়ি’ত। তাদের মধ্যে রু’বে’লের না’মে চা’রটি, বা’দশা’র না’মে আ’ট’টি ও মি’ঠি বে’গমে’র নামে দু’টি মা’ম’লা রয়েছে।

Check Also

প্রথম সন্তান কন্যা হওয়ায় গৃহবধূকে তাড়িয়ে দিলো স্বামীর পরিবার

এক বছরের সংসার জীবনে ছেলে সন্তান উপহার দিতে পারেনি। তাই গাইবান্ধার সাদুল্লাপুরে রোকসানা খাতুন (২৩) …