জুতা পায়ে শহীদ মিনারে এসিল্যান্ড এবং ওসি!

বগুড়ার শাজাহানপুরে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বালন অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) আশিক খান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিম উদ্দিন জুতা পায়ে শহীদ বেদিতে উঠেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানের এ ছবি ফেসবুকে দেখে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাধারণ জনগণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে ওই দুই কর্মকর্তা এ ঘটনা দুঃখ প্রকাশ করে বলেছেন, তারা ভুলবশত: জুতা পায়ে শহীদ মিনারে উঠেছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গেল সোমবার সন্ধ্যায় শাজাহানপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদদের স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন, উপজেলা চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু, ভাইস চেয়ারম্যান এম সুলতান আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক খান, শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক খান ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিম উদ্দিনের পায়ে জুতা দেখে অনেকে বিস্মিত হন। ভাইস চেয়ারম্যান এম সুলতান আহমেদ বিষয়টি নির্বাহী কর্মকর্তা মাহমুদা বেগমের নজরে আনেন। তার নির্দেশে ওই দুই কর্মকর্তা নেমে গিয়ে জুতা খুলে আসেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌর গোপাল গোস্বামী বলেন, জুতা পাশে শহীদ বেদিতে উঠা দুঃখজনক ঘটনা। এতে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া দরকার।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক খান জানান, ছবি তোলার জন্য ডাকা হলে তিনি ভুলবশত অনিচ্ছাকৃত জুতা পায়ে শহীদ মিনারে উঠেছিলেন। অপরদিকে থানার ওসি আজিম উদ্দিন এই ঘটনাটি ভুলবশত হয়েছে জানিয়ে দু:খ প্রকাশ করেন।

Check Also

প্রধানমন্ত্রীর কাছে খালেদা জিয়ার আবেদন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দু’র্নী’তির দায়ে দ’ণ্ডি’ত সা’জা স্থগিত করে মু’ক্তির মেয়াদ পূর্বের শর্তে …