জা’মিন পেলেন বাউলশিল্পী রিতা দেওয়ান

পালাগানে বিতর্কের মধ্যে সৃষ্টিকর্তাকে নিয়ে আ’পত্তিকর ম’ন্তব্য করা হয়েছে এমন অ’ভিযোগ এনে বাউলশিল্পী রিতা দেওয়ানকে জা’মিন দিয়েছেন আদালত।

আজ বুধবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্‌সামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

আদালতের সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম শামীম বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত বছরের ২ ডিসেম্বর একই আদালত আসামি রিতা দেওয়ানের বি’রুদ্ধে গ্রে’প্তারি প’রোয়ানা জারি করেন। আজ আদালতে স্বেচ্ছায় আ’ত্মসমর্পণ করার পরে বিচারক শুনানি শেষে শিল্পীর জা’মিন মঞ্জুর করেন।

এর আগে গত বছরের ৩১ জানুয়ারি রিতা দেওয়ানের বি’রুদ্ধে ডিজিটাল নি’রাপত্তা আ’ইনে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে মা’মলা করেন ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. ইমরুল হাসান। এরপরে বিচারক মা’মলাটি ত’দন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

পিবিআই তদন্ত শেষে ডিজিটাল নি’রাপত্তা আইনের ২৮ ধারায় অ’ভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করে। সে প্রতিবেদন আমলে নিয়ে বিচারক গত বছরের ২ ডিসেম্বর গ্রে’প্তারি পরোয়ানা জারি করেন।

মা’মলার অ’ভিযোগে বলা হয়, একটি পালাগানের আসরে প্রতিপক্ষের সঙ্গে বি’তর্কের সময় রিতা দেওয়ান সৃষ্টিকর্তা প্রসঙ্গে আ’পত্তিকর ম’ন্তব্য করেন। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়। এতে অনেকে রিতা দেওয়ানের শাস্তি দাবি করেন

Check Also

প্রধানমন্ত্রীর কাছে খালেদা জিয়ার আবেদন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দু’র্নী’তির দায়ে দ’ণ্ডি’ত সা’জা স্থগিত করে মু’ক্তির মেয়াদ পূর্বের শর্তে …