জমজম পানি সব অ’সুস্থতার নিরাময়: বিজ্ঞানী ইমোতো

জা’পানি বিজ্ঞানী মাছারু ইমোটো বলেছেন, মু’সলিম’দের অলৌকিক পানি জমজম কোনো সাধারণ পানি নয়। এই পানিটি সব ধরনের অ’সুস্থতার নিরাময়। ইমোতো আরো জানান, জমজম পানি নিয়ে দীর্ঘদিন যাবত গবেষণা করছেন তিনি।

ইমোতো ১৯৪৩ সালের জুলাই মাসে জা’পানের ইয়োকোহামা শহরে জ’ন্ম গ্রহণ করেন। তিনি ইয়োকোহামা মিউনিসিপাল ইনিভা’র্সিটি থেকে হিউম্যানিটিস অ্যান্ড সায়েন্সেস বিভাগ আন্তর্জাতিকভাবে স্নাতক লাভ করেন।

১৯৮৬ সালে তিনি টোকিওতে আইএইচএম সংস্থা তৈরি করেছিলেন। ১৯৯২ সালের অক্টোবরে ওপেন ইন্টারন্যাশনাল ইউনিভা’র্সিটি থেকে ডক্টর অব অল্টারনেটিভ মেডিসিন হিসেবে প্রশংসাপত্রও অর্জন করেছিলেন তিনি।

তাঁর গবেষণঅয় এই সিদ্ধান্তে উপনীত হয়েছিল যে আমাদের ব্যক্তিগত ও সম্মিলিত চেতনা পানির সাথে ব্যাপকভাবে জ’ড়িত। তিনি ‘জল থেকে বার্তা’ সুপরিচিত বইটিও লিখেছিলেন। তিনি ট্রু পাওয়ার অব ওয়াটার অ্যান্ড দ্য হিডেন ম্যাসেজ ইন ওয়াটারের লেখকও।

১৫ বছর ধরে গবেষনা চালানোর পর ‘ম্যাসেজেস ফ্রম ওয়াটার’ নামে একটি ৫ খণ্ডের বই প্রকাশ করেন ইমোতো। তিনি সেখানে লেখেন যে, জমজমের মতো বিশুদ্ধ পানি আর কোথাও নেই। এটি বারবার ব্যবহার করলেও নিজের গুণ বদলায় না।

এক বোতল পানির মাঝে এক ফোঁটা জমজমের পানি ফেলে দিলে পুরো বোতলের পানিই জমজমের পানির গুন ধারণ করে। জমজমের পানিকে নিজের দেখা এখন পর্যন্ত সবচাইতে অনন্য পানি বলে স্বীকার করে নেন এই বিজ্ঞানী!

Check Also

যে গ্রামে পুরুষের প্রবেশ, বসবাস নিষিদ্ধ!

বছর পনেরো আগের কথা। রোজালিনা লিয়ারপুরা তখন ছোট্ট শিশু। তিন বছর বয়স। বাবাকে সে কখনোই …