গরুর মাংস খেয়ে তোপের মুখে রোহিতসহ ৫ ভা’রতীয় ক্রিকেটার

মহামা’রি করো’না ভাই’রাসের কারণে ক্রিকেট মাঠে ফিরে এলেও কঠোর বিধিনিষেধ মানতে হচ্ছে ক্রিকেটারদের।

কিন্তু এই নিয়ম ভেঙে অস্ট্রেলিয়া সফররত ভা’রতীয় ক্রিকেট দলের পাঁচ সদস্য রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। খেতে গিয়ে কোভিড বিধি ভঙ্গ করার অ’ভিযোগ তো ছিলই, এবার গরুর মাংস খাওয়া নিয়ে তৈরি হওয়া নতুন বিতর্ক। ভা’রতীয় ক্রিকেটারদের খাওয়ার বিলে গরুর মাংসের উল্লেখ থাকার বিষয়টি ভা’রতীয়দের নজরে পড়তেই তা নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়েছে। একজন তো লিখেই বসেন, ‘রোহিত শর্মা’ও গরুর মাংস খায়!’

অস্ট্রেলিয়া সফরে নতুন বছরের প্রথম দিনে মেলবোর্নে একটি ইনডোর ভেন্যুর রেস্তোরাঁয় খেতে যান ভা’রতীয় ক্রিকেটার রোহিত, ঋষভ পন্থ, শুবমন গিল, পৃথ্থী শ ও নভদ্বীপ সাইনি। পরে এই মুহূর্তটির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’রাল হয়। এক ভা’রতীয় ক্রিকেট ভক্ত সেই রেস্তোরাঁয় থাকা ক্রিকেটারদের ভিডিওটি পোস্ট করেন।

নভলদিপ সিং নামের ওই সম’র্থক টুইট করে জানান, সেদিন তিনি ক্রিকেটারদের বিল পরিশোধ করেন এবং পন্থের সঙ্গে আলি’ঙ্গন করার সুযোগ পান। টুইটারে তার পোস্ট করা তার ছবিগুলোর মাঝে ছিল রোহিতদের খাবারের বিলও। আর সেই বিলের ছবি দেখেই চটে গেছেন ভা’রতীয়রা। কারণ ওই বিলে যে মেন্যু লেখা তাতে গরুর মাংসের একটি রেসিপিও ছিল, যা সনাতন ধ’র্মালম্বীদের জন্য নিষিদ্ধ। ভা’রতীয়রা ওই বিলের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করে রোহিতদের রীতিমত তুলোধুনা করছেন।

এদিকে বিধিনিষেধ না মেনে আইসোলেশনে থাকার কারণে রোহিতসহ ওই চার ক্রিকেটারের দুই টেস্টে খেলাও অনিশ্চিত হয়ে গেছে। এছাড়া তাদের বিল মিটিয়ে আলোচনায় আসা নভলদিপ পরেছেন বিপাকে। রোহিতদের এই অবস্থার জন্য তাকেই দায়ী করছেন ভা’রতীয় ক্রিকেট সম’র্থকরা। হ’ত্যার হু’মকিও পাচ্ছেন তিনি। চাপে পড়ে টুইট করে ক্ষমা চেয়েছেন তিনি।

Check Also

শ্রীলঙ্কার ব্যাটিং ঝড় থামালো তাসকিন, দেখেনিন সর্বশেষ স্কোর

প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আজ শেষ ম্যাচে তাদের মিশন …