গবেষকরা বলছে ধুমপানের থেকে সুন্দ’রী মেয়েরা বেশি ক্ষ’তিকর

সমস্ত পুরুষ নারীর সংস্প’র্শে থাকতে চায়, সুখ কিংবা দুঃখ সব কিছু শেয়ার ক’রতে চায় এক নারীকে। এমনকি মেয়ে দেখলেই ছেলেদের একটু উত্তেজনার সৃষ্টি হয়, এটা হয়ত অনেকেই অস্বী’কার করবে, কিন্তু এটাই সত্য।

প্রত্যেক মানুষই চায় তার কাছের বা ভালোবাসার মানুষটা যেন সুন্দর হয়। এক্ষেত্রে বলতে পারেন ধুমপানের থেকেও বেশি সু’ন্দরী মেয়েরা অনেক বেশি ক্ষ’তিকর। সু’ন্দরী মেয়েদের সামনে এলে পুরুষ মানুষদের মা’নসিক চা’প বারে। ৮৪ জন স্বেচ্ছাসেবী পুরুষের উপর গবেষণা চালিয়ে প্র’কাশ করা হয়েছে এই তথ্য,

এবং জা’না গিয়েছে সু’ন্দরী মেয়েদের দেখলে বেসিরভাগ পুরুষ ভেবে নেয় প্রেমের সুযোগ আছে। স্পেনের একদল গবেষক জা’নিয়েছেন সুন্দরি মেয়েরা ধুমপানের থেকেও বেশি ক্ষ’তিকর। সু’ন্দরী মেয়েদের দেখার ফলে পুরুষদের মা’নসিক চা’প বাড়ার কারণে হৃদযন্ত্রের ক্রিয়া ব’ন্ধ হয়ে যাওয়ারও আশ’ঙ্কা রয়েছে বলে জা’নিয়েছেন গবেষকরা।

আরোও পড়ুনঃ বাড়িতে বসে বিনাখর’চে সহজেই চুল পাকা ব’ন্ধ হবে আর নতুন চুল’ও গজাবে
অনেকেরই অল্প বয়সে চুল পেকে যায়। অনেক ক্ষেত্রেই জিনগত কারণে অর্থাৎ পারিবারিক সূত্রে অল্পবয়সে চুল পেকে যাওয়ার ধাঁচ রয়েছে। কিন্তু স্ট্রেস, ড্রায়ারের ব্যবহার, স্টাইলিং প্রোডাক্টের ব্যবহার, রোদে বেশি ঘোরাঘুরির কারণেও চুল পেকে যায়।

এটি সহজেই আ’টকানো যেতে পারে। প্রাথমিক পর্যায়ে অকালপক্কতা নিরাময়ের জন্য একটি পাতা অত্যন্ত কাজে আসে। সেটি কারি পাতা। এই কারি পাতা যদি চুলের গোড়ায় লা’গানো যায়, তা পুষ্টি বৃ’দ্ধি করে।

নতুন চুলও গজায়। চুলের স্বা’স্থ্যও ভালো থাকে। বাড়িতেই বানিয়ে নিতে পারেন কারি পাতার হেয়ার মাস্ক।
ব্যবহার করবেন যেভাবে: নারকেল তেল গরম করে নিতে হবে প্রথমে। এরপরই বার্নার ব’ন্ধ করে পাতাগু’লো দিয়ে দিতে হবে। পাতার গন্ধ ও পুষ্টিগু’ণ যাতে পুরোপুরি তেলের স’’ঙ্গে মিশে যায়, সেই সময়টুকু দিতে হবে।

অ’ন্তত ২০ মিনিট। এরপর তেল পুরোপুরি ঠান্ডা হয়ে গেলে উ’ষ্ণ তেল ভালো করে মাথার চুলে ও চুলের গোড়ায় ম্যাসাজ ক’রতে হবে। সারারাত সেই তেল মাথায় রেখে পরদিন শ্যাম্পু করা যেতে পারে। একই স’’ঙ্গে পানিতে পাতিলেবু দিয়ে কন্ডিশনিংও করে নিতে হবে। আরও একটু বেশি ফল পেতে ধোয়ার আগে চুলে ভিটামিন ই তেল ব্যবহার ক’রতে পারেন। চুল নরম হবে।

Check Also

মডেল রোমানাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

সৌদি আরব প্রবাসী কামরুল ইসলাম জুয়েলের দায়ের করা মামলায় মডেল ও রান আউট সিনেমার নায়িকা …