কর্মচারীর বাড়ির সামনে হাত জোড় করে দাঁড়িয়ে রতন টাটা!

রতন টাটা ভারতের একজন শীর্ষ ধনী ও দানশীল ব্যক্তি। তার মানবিকতা ও দানশীলতার জন্য দেশটির মানুষের কাছে প্রিয় একজন ব্যক্তি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ৮৩ বছর বয়সী এ ব্যবসায়ীর একটি ছবি ভাইরাল হয়েছে।

ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে, বেশ কয়েক বছর আগে চাকরি ছেড়েছেন এক কর্মচারী। গত দুই বছর ধরে তিনি অসুস্থ। সামাজিক যোগাযোগ মাধ্যম লিকডইন-এ সেই ব্যক্তির অসুস্থতার খবর শুনে ঠিকানা যোগার করে বোম্বে থেকে পুনের ফ্রেন্ডস সোসাইটিতে যান রতন টাটা। কোনো রকম মিডিয়ার উপস্থিতি ছাড়াই কর্মচারীর বাড়ির সামনে উপস্থিত হন। দরজা খুলতেই কর্মচারী দেখেন হাত জোড় করে দাঁড়িয়ে আছেন রতন টাটা। সেই ছবিটিই এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

এ অবস্থা দেখে হকচকিয়ে যান সেই কর্মচারী। তার অসুস্থতার খোঁজখবর নেন। তার চিকিৎসা ও সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নেয়ার প্রতিশ্রুতি নেন। পরে বোম্বে ফিরে আসেন রতন টাটা।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজ জানিয়েছে, ২৬/১১ হামলায় স্বজন হারানো ৮৮০টি পরিবারের সঙ্গে দেখা করেছিলেন রতন টাটা। সেই পরিবারের শিশুদের পড়াশোনার খরচ বহন করবেন বলেও জানিয়েছিলেন তিনি। এমনকি বাড়ির বয়স্ক সদস্যদের চিকিত্সার খরচও বহন করেছিলেন।

Check Also

মমতার বাড়ি নেই, গয়নাও ১ ভরির কম

ভা’রতের রাজনীতিতে বিভিন্ন পর্যায়ে দু’র্নী’তিতে আ’ক্রা’ন্ত হয়ে যখন দেশের অনেক নেতা জর্জ’রিত তখন এক ব্যতিক্রমী …