করো’নাকালে নার্স হয়ে সেবা করা অ’ভিনেত্রী নিজেই অ’সুস্থ-অসাড়

করো’না মহামা’রির শুরুতে যখন সবাই ব্যাপক আতঙ্কিত, তেমন পরিস্থিতিতে মা’র্চ মাসের শেষ সপ্তাহে অ’ভিনয় ছেড়ে পুরনো নার্সের পেশায় ফিরে সাড়া জাগানো দৃষ্টান্ত রেখেছিলেন বলিউড অ’ভিনেত্রী শিখা মালহোত্রা। সেই শিখা এখন গুরুতর অ’সুস্থ হয়ে শয্যাশায়ী।

শাহরুখ খানের ‘ফ্যান’ সিনেমায় টেলিভিশনের সঞ্চালিকার চরিত্রে অ’ভিনয় করেছিলেন শিখা মালহোত্রা। পিরিয়ড ড্রামা ‘কাঞ্চলি’তে সঞ্জয় মিশ্রর মতো অ’ভিনেতার বিপরীতে কজ’রির চরিত্রে অ’ভিনয় করেছিলেন তিনি। করো’নাকালে গ্ল্যামা’রের তোয়াক্কা না করেই মানুষের সেবা করতে ছুটে গিয়েছিলেন।

নার্সিং ডিগ্রি রয়েছে তার। তাই বিপদের সময় করো’না আ’ক্রান্তদের পাশে গিয়ে দাঁড়িয়েছিলেন শিখা। বিনা পারিশ্রমিকে অকাতরে সেবা করে গিয়েছেন। সেই শিখা আজ পক্ষাঘাতগ্রস্ত হয়ে হাসপাতা’লের বেডে চিকিৎসাধীন। খবরটি জানিয়েছেন তার পিআর ম্যানেজার অশ্বিনী শুক্লা। শিখার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ছবিও শেয়ার করা হয়েছে।

করো’না আ’ক্রান্তদের সেবা করতে করতে অক্টোবর মাসে শিখা নিজেও কোভিড আ’ক্রান্ত হন। হাসপাতাল থেকে সেই ছবিও শেয়ার করেছিলেন তখন। পরে করো’নামুক্ত হয়ে বাড়ি ফেরেন। জানা গেছে, ১০ ডিসেম্বর ব্রেন স্ট্রোকে আ’ক্রান্ত হন অ’ভিনেত্রী। সঙ্গে সঙ্গে তাকে মুম্বাইয়ে কোকিলাবেন হাসপাতা’লে নিয়ে যাওয়া হয়। পরে মুম্বাইয়ের কুপার হাসপাতা’লে স্থা’নান্তরিত করা হয়। স্ট্রোকের কারণে শিখার শরীরের ডানদিক পুরো অসাড় হয়ে গেছে। কথা বলার ক্ষমতা হারিয়েছেন অ’ভিনেত্রী। সেই ছবি শেয়ার করে শিখার জন্য প্রার্থনা করার অনুরোধ জানিয়েছেন অশ্বিনী।

২০১৪ সালে দিল্লির সফদরজং হাসপাতা’লের বর্ধমান মহাবীর মেডিক্যাল কলেজ থেকে নার্সিংয়ের পড়াশোনা শেষ করেন শিখা। যদিও পরে অ’ভিনয় জগতে পা রাখায় নার্সিংয়ের কাজ আর তার করা হয়নি। কিন্তু মা’রণ ভাই’রাসের প্রভাবে চারদিকে আতঙ্ক শুরু হওয়ার পর নার্সিং পেশায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। এখন নিজেই পাঞ্জা ল’ড়ছেন মৃ’ত্যুর সঙ্গে।

Check Also

তরুণীকে তুলে নিয়ে মৃত প্রেমিকের সঙ্গে বিয়ে!

ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানে এক তরুণীকে জোর করে তুলে নিয়ে সিঁদুর পরিয়ে মৃ’ত প্রেমিকের সঙ্গে বিয়ে …