কমান্ডো সিনেমা ইস’লামবিরোধী নয় : প্রযোজক সেলিম খান

দুই বাংলার সুপারস্টার দেবের জন্ম’দিনকে ঘিরে রিলিজ দেয়া হয়েছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের অ্যাকশন মুভি ‘কমান্ডো’র টিজার। ২৫ ডিসেম্বর সন্ধ্যা থেকে নায়ক দেবের ইউটিউব চ্যানেল ‘দেব এন্টারটেনমেন্ট ভেনচার্স’-এ দর্শকরা এই চলচ্চিত্রটির টিজার দেখতে পাচ্ছেন।

দেলোয়ার হোসেন দিলের চিত্রনাট্যে কমান্ডো চলচ্চিত্রটি পরিচালনা করেছেন বাংলাদেশের জনপ্রিয় পরিচালক শামীম আহমেদ রনি। আর এ চলচ্চিত্রটির প্রযোজক বাংলাদেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান। এ ছবিতে দেবের সঙ্গে দেখা যাবে জাহরা মিতুকে।

টিজার প্রকাশের পর সিনেমাটি বিতর্কের মুখে পড়েছে। এই ছবিটি ইস’লামবিরোধী বলে দাবি উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই ছবিটিকে ইস’লামের বি’রুদ্ধে অ’পপ্রচারের মাধ্যম হিসেবে ভূমিকায় দেখছেন। তাদের মধ্যে মা’ওলানা আব্দুল হাই মুহাম্মাদ সাইফুল্লাহ’র একটি ফেসবুক স্ট্যাটাস ভাই’রাল হয়েছে। সেখানে তিনি দেবের কমান্ডো সিনেমাকে ইস’লামবিরোধী বলে আখ্যা দিয়েছেন।

তবে ছবিটির প্রযোজক সেলিম খান আত্মপক্ষ সম’র্থন করে দাবি করেছেন, ‘কমান্ডো সিনেমা ইস’লামবিরোধী নয়’।

তিনি আজ ২৮ ডিসেম্বর গণমাধ্যমকে বলেন, ‘টিজারের একটি দৃশ্য দেখে বলে দেওয়া যায় না সিনেমা’র পুরো গল্প কি হবে। যারা টিজার দেখে কমান্ডো নিয়ে বিতর্ক তৈরি করছেন তাদের এ বিষয়ে ধৈর্য ধ’রা উচিত। আমি নিজেও একজন মু’সলিম। ইস’লামকে অবমাননা করার মতো স্পর্ধা বা সাহস আমা’র নেই।’

তিনি দাবি করেন, এই সিনেমাতে বরং ইস’লামের নানা গুণাবলীকে তুলে ধ’রা হয়েছে। ইস’লাম শান্তির ধ’র্ম সেটা বোঝানোর চেষ্টা করা হয়েছে। তাই তিনি সবাইকে শান্ত হয়ে সিনেমাটি দেখা পর্যন্ত অ’পেক্ষা করতে বলেছেন

Check Also

ইশ! আজ যদি মা বেঁচে থাকতেন: দীঘি

বর্তমান সময়ের জনপ্রিয় নায়িকা দীঘি। আলোচনা- সমালোচনা নিয়েই তার ক্যারিয়ার। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের …