ঐক্যবদ্ধ হলে স্বৈরশাসন টিকতে পারবে না : নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ‘মুক্তিযুদ্ধের নামধারী সরকার ক্ষমতায় থাকা অবস্থায় বিজয়ের মাসে শ্রমিক, শিক্ষক, আইনজীবীদের ওপর রাতের অন্ধকারে হামলা হয়, এটা আমাদের ৪৯ বছরের স্বাধীনতার জন্য লজ্জাজনক ঘটনা।

সরকার আজকে কারও কথা শুনতে চায় না। তারা ক্ষমতা হারানোর ফোবিয়াতে ভুগছে। যখনই কেউ তাদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি সরকারের কাছে জানায়, রাজপথে আসে তখনই সরকার ভাবে- এই বুঝি তাদের গদি নড়বড়ে হলো। তারা দমন পীড়ন করে মানুষের কণ্ঠকে দমন করতে চায়। ঐক্যবদ্ধ হলে এই স্বৈরশাসন আর টিকতে পারবে না।’

মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদ।

এ সময় তিনি প্রেসক্লাবে শ্রমিক, শিক্ষক ও আইনজীবীদের ওপর নির্বিচারে হামলা এবং কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। দাবি মানা না হলে ছাত্র-শ্রমিক-শিক্ষক জনতাকে নিয়ে বৃহত্তর আন্দোলন করা হবে বলেও হুঁশিয়ারি দেন।

মানববন্ধনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, আরিফুল ইসলাম আদীব, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান ও যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

ঢাকায় সাত সকালে বৃষ্টি, ভোগান্তিতে মানুষ

ঢাকায় মঙ্গলবার সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ছিলো। হঠাৎ সাতটার পর …