এবার বিয়ে করতে হিন্দু হলেন দুই মু’সলিম মে’য়ে, নিরাপত্তায় পু’লিশ

এতদিন মু’সলিম যুবকদের বিয়ে করতে হিন্দু মে’য়েরা ধ’র্ম পরিবর্তন করছিলেন। এজন্য কঠোর হচ্ছে ভা’রত। ‘লাভ জেহাদ ‘নিয়ে শোরগোলের মধ্যে উত্তরপ্রদেশের বেরিলি জে’লায় ঘটেছে ব্যতিক্রম ঘটনা। এবার দুই মু’সলিম মে’য়ে ধ’র্ম পরিবর্তন করে হিন্দু ধ’র্ম গ্রহণ করেছেন। অন্য ধ’র্মের ছে’লেকে বিয়েও করেছেন। ভিনধ’র্মী ছে’লেকে বিয়ে করা দুই মু’সলিম মে’য়ের নিরাপত্তা দিতে চাচ্ছে উত্তরপ্রদেশ পু’লিশ।

বেরিলির পু’লিশ সুপার রোহিত সিংহ সাজভান ভা’রতীয় গণমাধ্যমকে বলেছেন, সরকারি নথির ভিত্তিতে দুই নারী নিজেদের প্রাপ্তবয়স্ক বলে দাবি করে স্বেচ্ছায় অন্য ধ’র্মের যুবকদের বিয়ে করেছেন। এর সঙ্গে কোনও স’ম্পর্কই নেই লাভ জেহাদের। তারা চাইলে নিরাপত্তার ব্যবস্থা করা হবে। ধ’র্ম বদলে হিন্দু হয়ে বিয়ে করা মে’য়ে দুটি বেরিলির রিথাউরা ও বহেদি এলাকার।

রিথাউরার মে’য়েটির ভাই অবশ্য পু’লিশে অ’ভিযোগ করেছেন। তিনি বলেন, পাড়ার একটি ছে’লের প্রলোভনে পা দিয়ে তার বোন গত ২২ ডিসেম্বর তার সঙ্গে পালিয়ে যায়, ঘর থেকে ৯৮ হাজার রুপি চু’রি করে। তবে পু’লিশের দাবি, মে’য়েটি পু’লিশকে ভিডিও মেসেজ করে বয়সের নথিপত্র দেখিয়েছেন।

তিনি জানিয়েছেন, নিজের ইচ্ছাতেই সে হিন্দু ধ’র্ম গ্রহণ করে মন্দিরে ছে’লেটিকে বিয়ে করেছে। পু’লিশ পরে মে’য়েটি সহ তার স্বামী ও মে’য়েটির অ’ভিভাবকদের ডেকে পাঠায়। দুপক্ষের লিখিতভাবে জানায়, পরস্পরের বি’রুদ্ধে কোনও অ’ভিযোগ নেই তাদের। সব মিটে গিয়েছে, অ’ভিযোগও তুলে নেয়া হয়।

বহেদির মে’য়েটির ক্ষেত্রেও থা’নায় অ’ভিযোগ দায়ের করা হয় যে, দুজন লোক জোর করে তার ধ’র্ম বদলিয়ে ভিন সম্প্রদায়ের একটি ছে’লের সঙ্গে তার বিয়ে দিয়েছে।

মে’য়েটির বাবা পু’লিশকে জানান, সে ঘর থেকে ৫ লাখ রুপি ও সাত তোলা সোনা সঙ্গে নিয়ে পালিয়েছে। এমবিএ পাশ করা মে’য়েটিও ভিডিও পাঠিয়ে নিজের ইচ্ছায়ই ধ’র্ম বদলে বিয়ে করেছে বলে জানায়। পু’লিশ জানায়, নিরাপত্তা চাইলে তাদের জন্য নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

খবর- এবিপি আনন্দ

Check Also

মমতার বাড়ি নেই, গয়নাও ১ ভরির কম

ভা’রতের রাজনীতিতে বিভিন্ন পর্যায়ে দু’র্নী’তিতে আ’ক্রা’ন্ত হয়ে যখন দেশের অনেক নেতা জর্জ’রিত তখন এক ব্যতিক্রমী …