এক কাতলের দাম ২৯৪০০ টাকা

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মায় জেলের জালে ২১ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। মাছটি বিক্রি হয়েছে ২৯ হাজার ৪০০ টাকায়।

রোববার ভোরে পদ্মার ১ নম্বর ফেরিঘাটে (ছাত্তার মেম্বারের গ্রাম) জেলে জামাল প্রামাণিকের জালে মাছটি ধরা পড়ে।

জেলে জামাল প্রামাণিক বলেন, প্রতিদিনের মতো শনিবার রাতে পদ্মায় মাছ শিকারে কয়েকজন মিলে যাই। আমরা নদীতে জাল ফেলে বসে থাকি।

রোববার ভোরে জালে প্রচণ্ড জোরে ঝাঁকুনি দিলে বুঝতে পারি বড় ধরনের কোনো মাছ ধরা পড়েছে। পরে অনেকক্ষণ সময় নিয়ে কয়েকজন মিলে জাল তুললেই দেখি বিশাল একটি কাতল মাছ।

করোনাকালীন ছেলেমেয়ে নিয়ে চলতে অনেক টাকা দেনা হয়েছে, কাতল মাছটি ২৮ হাজার ৩৫০ টাকায় বিক্রি করে আমার ভাগ্য ফিরেছে। এতে খুব খুশি হয়েছি।

দৌলতদিয়া ৫নং ফেরিঘাট এলাকার চাঁদনী আরিফ মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা বলেন, কাতলটি দৌলতদিয়ার দুলাল মণ্ডলের আড়ৎ থেকে সকালে ১৩৫০ টাকা কেজি দরে ২৮,৩৫০ টাকায় কিনে নিয়েছি। এখন ঢাকার এক ব্যবসায়ীর সঙ্গে ফোনে কথা হয়েছে। তার কাছে মাছটি ১৪০০ টাকা কেজিতে ২৯,৪০০ টাকায় বিক্রি করা হয়েছে।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল যুগান্তরকে বলেন, বর্তমান নদীতে বড় বড় নানান প্রজাতির মাছ ধরা পড়ছে। তবে আমার জানামতে এতবড় কাতল নদীতে খুব একটা হয় না।

Check Also

প্রথম সন্তান কন্যা হওয়ায় গৃহবধূকে তাড়িয়ে দিলো স্বামীর পরিবার

এক বছরের সংসার জীবনে ছেলে সন্তান উপহার দিতে পারেনি। তাই গাইবান্ধার সাদুল্লাপুরে রোকসানা খাতুন (২৩) …