এই ৩ খেলোয়াড়কে নিলামে যে কোনো মূল্যে কিনতে চাইবে কিংস ইলেভেন পাঞ্জাব

আইপিএল ২০২১র প্রস্তুতি শুরু করে দিয়েছে সমস্ত দল,এর মধ্যে গত কয়েকদিন আগেই সমস্ত দলগুলি নিজেদের রিলিজ আর রিটেন খেলোয়াড়দের তালিকা প্রকাশ করে দিয়েছে। এর সঙ্গেই এখন দলগুলি আগামী নিলামে অংশ নেওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে। এর মধ্যে দলগুলির কাছে বাকি থাকা অর্থের কথা বলা হলে বর্তমানে সর্বাধিক ৫৩.০২ কোটি টাকা বাকি রয়েছে পাঞ্জাবের কাছে।

এই অবস্থায় এই দল যদি কোনো বড়ো খেলোয়াড়কে টার্গেট করে তো তারা তাকে নিজেদের দলে নিতে সফল হতে পারে। এই ব্যাপারে আজ আমরা কথা বলব তিনজন বড়ো খেলোয়াড়ের ব্যাপারে যাদের পাঞ্জাব নিজেদের প্রথম একাদশে শামিল করতে পারে। পাঞ্জাবের সহ মালকিন প্রীতি জিন্টা যখন আইপিএলের নিলামে বসবেন তো তার নজর এই তিনজন বড়ো খেলোয়াড়দের দিকে থাকতে পারে।

মিচেল স্টার্ক

এই ৩ খেলোয়াড়কে নিলামে যে কোনো মূল্যে কিনতে চাইবে কিংস ইলেভেন পাঞ্জাব 1

আইপিএল ২০২১র নিলামে কিংস ইলেভেন পাঞ্জাব মিচেল স্টার্ককে নিজেদের দলে নিতে পারে। কারণ কিংসের কাছে আগামি নিলামে সর্বাধিক পার্স মানি বাকি রয়েছে। কিংসের কাছে আগামি আইপিএল নিলামের জন্য ৫৩ কোটি টাকার চেয়ে বেশি অর্থ রয়েছে। এই অবস্থায় পাঞ্জাব চাইলে তারা মিচেল স্টার্ককে কিনতে পারে।

কিংস ইলেভেন পাঞ্জাবের এমন একজন জোরে বোলারের প্রয়োজন রয়েছে যিনি আইপিএল চলাকালীন ডেথ ওভারে বল করতে পারবেন। দলে মহম্মদ শামি রয়েছে, কিন্তু তার পরিসংখ্যান ডেথ ওভারে ভালো নয়। এই অবস্থায় দলে যদি মিচেল স্টার্ক চলে আসেন তো দলের পক্ষে বিরোধী দলকে টক্কর দেওয়া সহজ হয়ে যাবে। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে কিংস ইলেভেন এটা করতে সফল হয় কিনা। কারণ দলের কাছে যত টাকা বাকি রয়েছে সেই হিসবে যদি কিংস বেশি বিড করে তো বাকি দলগুলি পেছু হটতে পারে স্টার্ককে নেওয়ার ব্যাপারে। এর আগে দলের ব্যাটিং কোচ ওয়াসিম জাফরও মিচেল স্টার্ককে নিজেদের দলে নেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন।

অ্যালেক্স হেলস

এই ৩ খেলোয়াড়কে নিলামে যে কোনো মূল্যে কিনতে চাইবে কিংস ইলেভেন পাঞ্জাব 2

আইপিএল ২০২১ এ কিংস ইলেভেন পাঞ্জাবের এমন একজন ক্রিকেটারের প্রয়োজন পড়বে যিনি দলের টপ অর্ডারে ক্রিস গেইলের অনুপস্থিতিতে খেলতে পারবেন। এই অবস্থায় দলের জন্য ইংল্যান্ডের তারকা ক্রিকেটার অ্যালেক্স হেলস ভালো বিকল্প প্রমানিত হতে পারেন। তিনি বর্তমানে বিগব্যাশ লীগে নিজের প্রদর্শনে প্রভাবিত করছেন। তার প্রদর্শন দেখে কিংস ইলেভেন পাঞ্জাবের দলে আইপিএলে তার উপর বিড করতে পারে। এর আগে অ্যালেক্স হেলস আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের প্রতিনিধিত্ব করেছেন। তিনি হায়দ্রাবাদের হয়ে ২০১৮র মরশুমে ৬টি ম্যাচ খেলেছিলেন। যার মধ্যে তার ব্যাট থেকে মোট ১৪৮ রান এসেছিল। আইপিএলে তার সর্বোচ্চ স্কোর ৪৫। এই অবস্থায় যদি প্রীতি জিন্টা তাকে দলে নেন তো তিনি ভালো প্রদর্শন করতে পারেন।

ক্রিস মরিস

এই ৩ খেলোয়াড়কে নিলামে যে কোনো মূল্যে কিনতে চাইবে কিংস ইলেভেন পাঞ্জাব 3

আইপিএল নিলামে কিংস ইলেভেন পাঞ্জাবের দল ক্রিস মরিসকে নিজেদের দলে নিতে পারেন। তবে দলকে ক্রিস মরিসের জন্য মোটা টাকা দিতে হতে পারে। পাঞ্জাবের জন্য সবচেয়ে ভালো ব্যাপার হলো যে তাদের কাছে এত টাকা রয়েছে যে বাকি দলগুলিকে পেছনে ফেলে তারা ক্রিস মরিসকে নিতে পারেন। মরিস গত মরশুমে আরসিবিতে ছিলেন, তিনি যথেষ্ট ভালো প্রদর্শনও করেছিলেন। কিন্তু আরসিবি তাকে রিলিজ করে দিয়েছে। এই অবস্থায় পাঞ্জাবের কাছে সুযোগ রয়েছে যে তারা মরিসকে নিজেদের দলে নিতে পারে। মরিসের দলে আসায় নীচের দিলে মিডল অর্ডারে তারা একটি শক্তিশালী বিকল্প পেয়ে যাবে যিনি দলের হয়ে ভালো ব্যাটিং করতে পারেন। অন্যদকে মরিস ভালো বোলিংয়ের পাশাপাশি ভালো ফিল্ডিংও করতে পারেন। তিনি পাঞ্জাবের বোলিং বিভাগকেও শক্তিশালী করতে পারেন।

Check Also

শ্রীলঙ্কার ব্যাটিং ঝড় থামালো তাসকিন, দেখেনিন সর্বশেষ স্কোর

প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আজ শেষ ম্যাচে তাদের মিশন …