ইতালি যাওয়ার ফাঁদে ‘স’র্বনা’শ’ কলেজছা’ত্রী সোহানার

ইতালি যাওয়ার ফাঁ’দে পরে স’র্ব’স্বা’ন্ত হয়ে’ছেন সোহানা বেগম (২১)। তিনি দশমিনা উপজে’লার চরহো’সনা’বাদ এলাকার মো. মজিবুর রহমা’নের মে’য়ে ও তে’জগাঁও মহিলা কলেজের ডি’গ্রি শেষ বর্ষে’র ছা’ত্রী। সংশ্লিষ্ট বিভি’ন্ন সূত্রে জানা গেছে, লে’খাপ’ড়ার সুবা’দে পরি’চয় হয় ঢাকার যাত্রাবাড়ী এলাকার জা’বেদ আ’লীর মে’য়ে মোসা. জা’ন্নাতুল ফের’দাউস (২২) এর সাথে।

পরিচয়ের সূ’ত্রধরে দুজনে’ মাঝে ব’ন্ধুত্ব’র স’ম্প’র্ক গড়ে ওঠে। একপ’র্যায়ে জান্না’তুল ফেরদাউস সোহা’নাকে ইতা’লি যাও’য়ার স্ব’প্ন দেখিয়ে আট লাখ টা’কা দাবি করেন।

পরে পাঁ’চ লাখ টা’কায় সো’হানা বেগ’মকে ইতা’লি পা’ঠা’নোর জন্য স’মঝো’তা হয়। সোহানার হ’তদ’রিদ্র পিতা মজি’বুর রহমান জ’মি বি’ক্রি ও আত্মী’য় স্ব’জনে’র কাছে ধা’রদেনা করে ২০১৯ সালের ১৫ই ন’ভে’ম্বর তিন লাখ প’ঞ্চাশ হা’জার টাকা দশমি’নার বাড়িতে বসে আ’ত্মীয় স্ব’জনে’র উপস্থি’তিতে জান্নাতুল ফের’দাউস’কে প্রদা’ন করেন। পরে জান্নাতুল ফের’দাউস সো’হানার সা’থে টাল’বাহা’না শুরু করে।

একপর্যায় জা’ন্নাতুল ফেরদা’উস টাকা নে’য়ার কথা অ’স্বী’কার করে বি’ভিন্ন’ভাবে হু’মকি ধা’ম’কি দিতে থা’কেন সোহানা’কে। এ ঘ’ট’নায় সো’হানা বেগম ২০২০ সা’লের ৮ই নভেম্বর দশ’মি’না সিনি’য়র জুডি’শিয়াল ম্যা’জি’স্ট্রেট আ’দাল’তে মা’ম”লা দা’য়ের কর’লে আ’দালতের বিচা’রক মো. আশিকুর রহমান জান্নাতুল ফে’রদাউসের বি”রু”দ্ধে গ্রে”প্তারি প”রো’য়ানা জা’রি করেন।

গত ৯ই জানুয়া’রি জা’ন্নাতুল ফেরদাউ’কে গ্রে”প্তা’র করে যা’ত্রা’বাড়ি থা’না পু’লিশ। ১৪ জানুয়ারি ওই মা’ম’লায় একই আ”দালত থেকে জা’মিন ‘পান জান্না’তুল ফের’দাউস। সোহানা বেগম জা’নান, জা’মি’ন পাওয়ার পর মা”ম”লা তুলে নে’য়া’র জন্য অ’ব্যাহ’তভাবে হু”ম’কি দিয়ে যাচ্ছেন জা’ন্নাতুল ফে’রদাউস ও তার চ”ক্রে”র সদ’স্যরা।

এ ঘটনায় সোহানা দশ’মি’না থা”না’য় বুধ’বার একটি সা’ধারণ ডায়’রি করেছেন। তিনি আরও জানান, বিদে’শে মানুষ পাঠা’নোর নাম করে শত শত মানুষে’র থেকে টা’কা হাতিয়ে নি’চ্ছেন জান্না’তুল ও তার চক্রের স’দস্য’রা। এ’ঘটনায় অ’ভি’যু’ক্ত জান্নাতুল ফেরদাউসের মোবা’ইল না’রে একা’ধি’কবার ফোন ক’র’লে ব”ন্ধ পাও’য়া গেছে।

Check Also

যে কারণে ইমামের সঙ্গে প;রকীয়া করেন আসমা!

ঢাকার দক্ষিণখানের সরদারবাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা আবদুর রহমানের (৫৪) সঙ্গে পরকীয়ায় জড়িয়েছিলেন নিহত আজহারের …