আম’রা যেন সরকারি মাল: পপি

ঢাকা চলচ্চিত্র অঙ্গনের (ঢালিউড) এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পপির বিয়ে নিয়ে জো’র গুজব চলছে। কেউ বলছেন পপি এক বছর আগেই তিন সন্তানের জনককে বিয়ে করেছেন। তার বয়স ৬০ বছর।

কেউ বলছেন বিয়ে করার বিনিময়ে পপিকে একটি ফ্ল্যাট উপহার দেওয়া হয়েছে। কেউ বলছেন বিয়ে হওয়ার কারণে পপি সকলের সঙ্গে আপাতত যোগাযোগ বন্ধ করে দিয়েছেন।এ রকম আরও অনেক কথা বলাবলি হচ্ছে। এ ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করে পপি বলেন, ‘শিল্পীরা হলো সরকারি মাল, যার যখন মন চায় যা খুশি লিখে, মন চাইলে বিয়ে দিয়ে দেয়।

কিন্তু কোনো শিল্পী যখন না খেয়ে থাকে, তখন কেউ টাকা দেন না, তাকে খাওয়া দিতেও আসে না। আম’রা সারাজীবনই দেখছি কিছু সংখ্যক লোক শিল্পীদের এভাবে বেচা দিয়েই খায়। সবচেয়ে বড় কথা হলো যেসব পত্রপত্রিকাকে আম’রা বিশ্বা’স করি, যাদের ওপর আম’রা শিল্পীরা অনেকটা নির্ভরশীল তারা যখন ফা’লতু সংবাদ দেয়, তখন আর সে বিশ্বা’সের স্থানটা থাকে না।

বিশেষ করে তারা যদি এ ধরনের সংবাদ পরিবেশন করে, তখন আর তাদের প্রতি আমাদের যেমন শ্রদ্ধা থাকে না, তেমনি বুঝতে হবে আমাদের প্রতিও তাদের কোনো শ্রদ্ধা নেই। আম’রা শিল্পীরাও সমাজে বাস করি। আম’রা ভিন্ন গ্রহের কেউ নই। আমাদের একটা মান-সম্মান আছে। আমাদের পারিবারিক জীবনে কোনো না কোনো ঝামেলা থাকতে পারে। কিন্তু আমাদেরকে নিয়ে এ ধরনের নোংরা বানোয়াট নিউজ করতে পারে, এমনটা আশা করি না।’ যখন তার কাছে জানতে চাওয়া হলো বিয়ে করাটা তো কোনো অ’প’রাধ নয়, তিনি বলেন, ‘হ্যাঁ, বিয়ে করাটা কোনো অ’প’রাধ নয়।

কিন্তু একজনকে যার তার সঙ্গে বিয়ে দেওয়া তো অ’প’রাধ। এদের বি’রুদ্ধে মানহানির মা’মলা করা উচিত। দেখি, আমি একটু ঝামেলায় আছি। ঝামেলামুক্ত হয়েই লিগ্যাল অ্যাকশনে যাব।’ তিনি বলেন, ‘মিডিয়া যে একজন শিল্পীকে এতো নোংরাভাবে উপস্থাপন করতে পারে সেটা আমা’র ধারণাতীত। আমি যে পরিবারে জন্মগ্রহণ করেছি, সে পরিবারের টাকা-পয়সার এতোই অভাব! আমি জমিদার পরিবার থেকে এসেছি। আম’রা নিশ্চয়ই চাষবাস করে খেতাম না।

আমা’র মা কারও বাড়ি গিয়ে কাজ করতো না। অন্যান্য নায়িকাদের সঙ্গে যদি আমাকে তুলনা করা হয় তাহলে সেটা হবে খুবই দুঃখজনক। আমা’র ফ্ল্যাট কিনা নিয়ে কথা উঠেছে। আমি জন্ম নিয়েছি হাজার হাজার বিঘা জমির উপর। আমাকে ফ্ল্যাট কিনে দেবে কে? তাহলে আমাকে এসব ভিত্তি হীন কথা প্রচার হয় কিভাবে? এতো চলচ্চিত্রশিল্পে কাজ করার পর এটাই কি আমা’র প্রাপ্তি? আমা’র স’ম্পর্কে এসব নোংরা জঘন্য কথা প্রচারিত হবে এটাতো আমি আশা করি না।’

Check Also

মামুনুল হক আমার বাড়িতে এলে নিজেকে ধন্য মনে করব: নিক্সন চৌধুরী

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও তার স’ঙ্গীদের নিজ বাড়িতে দাওয়াত করেছেন ফরিদপুরের …