আবারও সেরা জয়া আহসান

বছরের শুরুতেই নতুন সম্মাননা পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘পারফর্মেন্স অব দ্য ইয়ার (মুভি)’ ক্যাটাগরিতে ‘হইচই অ্যাওয়ার্ড ২০২০’ ঘরে তুলেছেন এ অভিনেত্রী। ওপার বাংলার ‘কণ্ঠ’ ও ‘রবিবার’ সিনেমার জন্য এ পুরস্কার জিতেছেন জয়া। এমনটাই জানা গেছে জয়া আহসানের ফেসবুক স্টাটাস থেকে।

এবার সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন প্রসেনজিৎ চ্যাটার্জি। নির্মাতা অতনু ঘোষের ‘রবিবার’ সিনেমায় জুটিবদ্ধ হয়েছিলেন প্রসেনজিৎ ও জয়া আহসান। ঘৃণা, প্রেম ও প্রতারণার গল্প তুলে ধরা হয়েছে সিনেমাটিতে।

অন্যদিকে, শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায় পরিচালিত ‘কণ্ঠ’ সিনোময় স্পিচ থেরাপিস্ট চরিত্রে অভিনয় করেছেন জয়া। তার বিপরীতে ছিলেন শিবপ্রসাদ মুখার্জি। স্পিচ থেরাপি দিয়ে একজন আরজের কণ্ঠ ফিরিয়ে আনার গল্প তুলে ধরা হয়েছে এতে। মুক্তি পর বেশ আলোচিত হয়েছিল সিনেমাটি।

আয়োজক হইচই সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের নভেম্বর পর্যন্ত মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ ও সিনেমাগুলো ছিল প্রতিযোগিতার তালিকায়। সেগুলো থেকে জুরি বোর্ড সেরাদের বাছাই করেছেন।

২০২১ সালকে নতুন করে শুরু করার বছর হিসেবে উল্লেখ করেছেন জয়া আহসান। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাদের অনেক দূর যেতে হবে। অনেক কিছু অর্জনের এখনো বাকি।’

Check Also

ইশ! আজ যদি মা বেঁচে থাকতেন: দীঘি

বর্তমান সময়ের জনপ্রিয় নায়িকা দীঘি। আলোচনা- সমালোচনা নিয়েই তার ক্যারিয়ার। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের …