মৃ’ত্যুর আগে স্ত্রী’র কাছে প্রা’ণভি’ক্ষা চান স্বা’মী

প্রে’মি’কের হারিয়ে যাওয়া ফোন ক’লের রে’ক’র্ড থেকে বে’রি’য়ে আ’সে শি’ক্ষক না’সির উদ্দি’নের চা’ঞ্চ’ল্য’ক’র হ’ত্যা’র র’হ’স্য।

প’র’কী’য়া’র কা’র’ণে’ই স্বা’মী’কে হ’ত্যা ক’রে’ছে স্ত্রী ফা’তেমা আ’ক্তার মি’তু। এ ঘ’টনা’টি ঘ’টে’ছে ব’রগু’না স’দর উ’পজে’লার’ ঢ’লুয়া গ্রা’মে। নি’হ ত না’সির উ’দ্দি’ন ব’রগু’না স’দর উ’পজে’লার ঢলুয়া ইউনিয়নের মো. গয়েজ উদ্দিনের ছেলে। তিনি গোলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। এ ঘ’ট না’য় বৃ’হস্পতি’বার রা’তে মি’তু ও তা’র প্রে’মিক রাজুকে গ্রে’ফ তা’র করেছে পু-লি’শ।

পু-লি’শ জানায়, গত বছর ঈদের আগের দিন ২৩ মে রাতে স্বা’মী’কে খা’বা’রে’র স’ঙ্গে রাত ৮টায় ঘু’মে’র ও-ষু’ধ মি’শিয়ে অ’জ্ঞা’ন করে স্ত্রী ফাতেমা আ’ক্তা’র মিতু। রাত ১১টার পর রাজুকে ফোন করে তার বাসায় আসতে বলে মিতু। রাত ১১টা ৪০ মিনিটে বাসায় এসে হা’ত-পা বেঁ’ধে পা’য়ের উ’প’রে উ’ঠে বসে রা’জু।

স্ত্রী মি’তু স্বা’মীর বু’কের উপ’র উ’ঠে ক’ম্বল দিয়ে শ্বা’সরো’ধ ক’রে হ’-ত্যা’র চে’ষ্টা ক’র’লে প্রা’ণভি’ক্ষা চা’ন শি’ক্ষ’ক না’সি’র। টা’না দু’ই ঘ’ণ্টা ধ’স্তা-ধ’স্তি’র এ’কপ’র্যা’য়ে নি’স্তে’জ হ’য়ে যা’য় না’সিরে’র দে’হ। স’ফ’ল হয় কি’লিং মি’শ’ন। মি’তু সবাইকে জা’না’য় তা’র স্বা’মী অ’তি’রি’ক্ত কাঁ’ঠা’ল খে’লে রা’তে ঘু’মে’র ম’ধ্যে হৃ’দয’ন্ত্রে’র ক্রি’য়া ব’ন্ধ হ’য়ে মা’রা যা’ন। প’রদি’ন স’কা’লে ত’ড়িঘ’ড়ি করে না’সির’কে দা’ফ’ন করা হয়। এর আ’গে’ও বে’শ ক’য়েক’বা’র ওই স্কু’লশি’ক্ষক’কে হ’-ত্যা’র চে’ষ্টা করে তার স্ত্রী ফা’তেমা আ’ক্তা’র মি’তু।

ঈ’দুল ফি’তরের আ’গের দিন না’সিরে’র মৃ’ত্যু হ’ওয়া’য় স্ব’জন’রা এ মৃ’ত্যু নি’য়ে তে’মন চি’ন্তি’ত ছি’লেন না। স্বা’ভা’বি’ক মৃ’ত্যু হি’সে’বে স’বা’ই মে’নে নেয়। এ ঘ’ট’না’র নয় মাস পর মি’তু’র প’রকী’য়া প্রে’মি’ক রা’জু’র হা’রি’য়ে যা’ওয়া মো’বা’ইল ফো’নে না’সি’র’কে প’রি’কল্পি’তভা’বে হ’- ত্যা’র ক’থোপ’কথ’নের রে’ক’র্ডিং পা’ন না’সিরে’র স্ব’জ’ন’রা। পরে থা’না’য় অ’ভিযো’গ ক’রলে না’সি’রের স্ত্রী ফা’তে’মা আ’ক্তা’র মি’তু (২৪) এবং মি’তু’র প’রকী’য়া প্রে’মি’ক রা’জু মি’য়া’কে (২০) বৃ’হস্প’তিবা’র রা’তে গ্রে’ফ’তা-র ক’রে পু’-লি’শ। গ্রে’ফ-তা’রকৃ’ত মি’তু ব’রগু’না পৌ’রসভা’র থা’নাপা’ড়া এ’লাকার মো. মাহতাব হোসেনের মেয়ে এবং রাজু মিয়া ঢ’লু’য়া ইউ’নিয়’নের গো’লবুনি’য়া এ’লাকা’র বা’রেক মি’য়ার ছে’লে।

এ বিষ’য়ে ব’রগু’নার’ পু’লিশ সু’পার মু’হম্ম’দ জা’হাঙ্গী’র ম’ল্লি’ক সাং’বাদি’কদে’র ব’লেন, গত বছর ২৩ মে ঈদুল ফিতরের আগের রাতে নাসিরের মৃ’ত্যু’র খব’র পা’ন তার স্ব’জন’রা। প’রব’র্তী’তে না’সি’রের স্বা’ভা’-বিক মৃ’ত্যু জে’নে তাকে স্বা’ভা’বি’ক নি’য়মে’ই দা’ফ’ন করা হয়। ঘ’টনা’র ন’য় মা’স ১৯ দিন পর তার স্ব’জন’রা জা’নতে পারেন- না’সি’রের স্ত্রী ফাতেমা আ’ক্তা’র মি’তু ও তার প’র-কী’য়া প্রে’মিক রা’জু না’সির’কে প’রিক’ল্পিত’ভাবে’ ঘু’মে’র ও’-ষু’ধ খা’ই’য়ে ক’-ম্ব’ল চে’পে শ্বা’-স’রো’ধ ক’রে হ-‘ ত্যা করেছে।

ব’রগু’না থা’না’র ও’সি কে’এম তারি’কুল ইস’লাম বলে’ন, নাসির হ’ত্যা’র মূ’ল প’রিক’ল্পনা ছি’ল স্ত্রী মি’তু’র। আ’ম’রা মি’-তু ও রা’জুকে’ গ্রে’ফতা’র ক’রে’ছি। মা’মলা’র ত’দ’ন্তকা’রী ক’র্মক’র্তা পু’লি’শ প’রিদ’র্শক’ স্ব’রজি’ৎ স’র’কা’র ত’দ’ন্ত’ কর’বে’ন।

Check Also

মামুনুল হক আমার বাড়িতে এলে নিজেকে ধন্য মনে করব: নিক্সন চৌধুরী

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও তার স’ঙ্গীদের নিজ বাড়িতে দাওয়াত করেছেন ফরিদপুরের …