অবুঝ দুই শিশুর কান্না দেখে মাকে মুক্তির নির্দেশ হাইকোর্টের

নানির দা’য়ের করা মাম’লায় কা’রাগা’রে যেতে হয় আড়াই ও সাড়ে তিন বছরের ছোট্ট দুই শিশুর মা-বাবাকে। এরপর থেকেই অবুঝ দুই শিশুর চোখে ছিল অ’ঝো’র কা’ন্না। গণমাধ্যমে প্রচারিত অবুঝ শিশুদের সে কা’ন্না মানুষের হৃদয় ছুয়ে যায়।

এমন বাস্তবতায় সুপ্রিমকোর্টের আইনজীবী মনিরুজ্জামান আসাদ, শিশির মনির ও কুমার দেবুল দে আজ বুধবার বিষয়টি বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বে’ঞ্চের নজরে আনেন। বিষয়টি আ’মলে নিয়ে শিশুদের মাকে দ্রুত মু’ক্তির নির্দেশ দেয় এবং তার বাবার জা’মিনের বিষয়েও রুল জা’রি করে। এছাড়া শিশুদের মায়ের জা’মিন আদেশটি দ্রুত ই-মেইল ও ফ্যাক্সে পাঠানোর নির্দেশ দেয় হাইকোর্ট বিভাগ।

এই আদেশের পর আইনজীবী শিশির মনির সাংবাদিকদের বলেন, এই আদেশের পর সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট আদালতে যোগাযোগ করি। ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ জানিয়েছেন, উচ্চ আ’দালতের নির্দেশে মাকে মু’ক্তি দিতে এখনই ব্যবস্থা নেয়া হচ্ছে।

এই মা’ম’লার বিবরণ থেকে জানা যায়, শিশু দুটির নানি মোমেনা বেগম পারিবারিক ক’লহে’র জেরে নিজের মেয়ে ওয়াসিমা বেগম ও জামাতা তোফায়েলের বি’রু’দ্ধে চু’রি ও মা”রধ’রে’র অ’ভিযো’গে রাজধানীর বংশাল থানায় মাম’লা করেন। সে মা’ম’লায় গত শুক্রবার থেকে কারাগারে শিশু দু’টির বাবা-মা। এরপর থেকেই আড়াই বছরের ইয়াছিন ও সাড়ে তিন বছরের টুম্পা অ’ঝো’র কা’ন্না’ শুরু হয়।এরপর গতকাল শিশু দুটিকে নিয়ে ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির হন প্রতিবেশীরা। কিন্তু আদালত শিশুদের বাবা-মাকে জা’মিন দেয়নি।

এ বিষয়টি নিয়ে পরে সংবাদ প্রচার করে ‘বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪’। সে সংবাদটি আজ বুধবার হাইকোর্ট বিভাগের নজরে আনা হলে আদালত শিশুদের মাকে জা’মিন দেয়।

Check Also

বাস স্ট্যান্ডের পাশে পড়েছিল বস্তাভর্তি টাকা

নাটোরের বড়াইগ্রামে বনপাড়া বাজারে পাবনা বাস স্ট্যান্ডের পাশে পরিত্যক্ত অবস্থায় একটি টাকার বস্তা পাওয়া গেছে। …