অবশেষে পাওয়া গেল সুখবর, ফেব্রুয়া’রিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান!

ক;রো’নার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আ;গামী ফেব্রুয়ারি থেকে সী;মিত পরিসরে শি;ক্ষা;প্রতিষ্ঠান খোলা;র বিষয়ে নীতিগত সি;দ্ধান্ত নিয়ে;ছে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে ফেব্রু;য়ারির কত তা;রিখ থেকে খো;লা হবে, সেটা জানা যায়নি।

বৃহস্প;তিবার (২১ জানুয়ারি) দুই মন্ত্রণা;লয়ের নীতি নির্ধারকরা বৈঠকে এই সি;দ্ধান্ত নেন। বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথ;মিক ও গণশিক্ষা প্রতিম;ন্ত্রী জাকি;র হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধু;রীসহ দুই মন্ত্রণাল;য়ের ;তিন;জন সচিবসহ বিভিন্ন দ;ফতরের মহাপ;রিচা;লকরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, শিক্ষা;প্রতিষ্ঠান খো;লার বিষয়ে দুই মন্ত্রণালয় সম্মতি দিয়েছে। এ বিষয়ে প্রয়ো;জনীয় ব্যব;স্থা নিতে দুই মন্ত্র;ণাল;য়কে নি;র্দেশনা দেয়া হয়েছে। কী’ভাবে শিক্ষা;প্রতিষ্ঠান খোলা হবে, কোন প্রক্রি;য়ায় খোলা হবে সেটি তারা ঠিক করবেন। এ সং;ক্রা;ন্ত একটি প্রতিবেদন খুব শিগগিরই প্রধান;মন্ত্রীর কাছে পাঠা;নো হবে।

বৈঠক সূত্রে আরো জানা যায়, ফে;ব্রুয়ারি থেকে শিক্ষা;প্রতিষ্ঠান খোলা হলেও ক্লাসের ক্ষেত্রে যাদের প;রীক্ষা আছে তাদের অগ্রাধি;কার দেয়া হবে। এক্ষেত্রে এসএ;সসি এবং এইচএসসি পরীক্ষা;র্থীরা প্রা;ধান্য পাবেন। এর পর ধাপে ধাপে সব শিক্ষাপ্র;তিষ্ঠান খুলে দেয়া হবে।

Check Also

বৃত্তি পাচ্ছেন সাড়ে ১০ হাজার শিক্ষার্থী

২০২০ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে সাড়ে ১০ হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাধারণ …