‘অন্তত আরো ছয়টা মাস বাঁচতে চাই’— অ’ভিনেতা কাদেরের আকুতি

অন্তত আরো ছয়টা মাস পৃথিবীর আলো-বাতাসে বেঁচে থাকার আকুতি জানিয়েছেন ক্যান্সারে আ’ক্রান্ত অ’ভিনেতা আবদুল কাদের। এ সময়ে তিনি প্রিয় মানুষদের কাছে থাকতে চান। চেনা মানুষদের দেখতে চান।

হাসপাতা’লের বিছানায় শুয়ে শুয়ে তিনি ভক্তদের কাছে দোয়া চেয়েছেন, যেন ছয়টি মাস তিনি বাঁচতে পারেন। ক্যানসারে আ’ক্রান্ত অ’ভিনেতা এখন রাজধানীর একটি হাসপাতা’লের করো’না ইউনিটে চিকিৎসাধীন। তবে এভাবে একা একা তিনি আর থাকতে চান না। করোনা ইউনিট থেকে তিনি সাধারণ কেবিনে আসতে চান। চিকিৎসকেরাও তাঁকে কেবিনে নেওয়ার কথা ভাবছেন।

গতকাল বুধবার বিকেলে এ অ’ভিনেতার স্ত্রী’ খাইরুন নেসা এবং নাতি সাদমান এহসা’স চিকিৎসাধীন আবদুল কাদেরকে করো’না ওয়ার্ডে দেখতে যান। পুত্রবধূ জাহিদা ইস’লাম এবং নাতি সিম’রীন লুবাবা বাইরে অ’পেক্ষা করছিলেন। অ’ভিনেতা স্ত্রী’র মুখে মাস্ক থাকায় প্রথমে তাঁকে চিনতে পারেননি। জিজ্ঞাসা করেছেন আপনি কে? পরিচয় দিয়ে কথা বলল কাদের স্ত্রী’র কাছে দুঃখ প্রকাশ করে জানান, তাঁকে বেডে দিলে ভালো হয়। তাহলে তাঁকে আর একা থাকতে হবে না। তিনি সবাইকে দেখতে পারবেন।

এই অ’ভিনেতার পুত্রবধূ জাহিদা ইস’লাম তাঁর শাশুড়ির বরাত দিয়ে বলেন, ‘আম্মা দেখতে যাওয়ার পরে বাবা খুব মন খা’রাপ করেছেন। তিনি পরিচিত সবার সঙ্গে কথা বলতে চান। পরিচিত সবাইকে একনজর দেখার জন্য তিনি আর ছয় মাস বাঁচতে চান। কাছের মানুষ, আত্মীয়স্বজন, নাট্যঙ্গনের বন্ধুরা, কর্মজীবনের সহকর্মীদের সঙ্গে দেখবেন, কুশল বিনিময় করবেন। এর জন্য ছয়টা মাস বেঁচে থাকার আকুতি তাঁর। এ জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।’

জাহিদা ইস’লাম আরও জানান, এখন আবদুল কাদেরের নিশ্বা’সে খুব একটা সমস্যা নেই, তবে পা দুটি ফুলে পানি জমেছে। আবদুল কাদেরের শরীরে করো’নার কোনো উপসর্গ না থাকায় চিকিৎসকেরা তাঁকে আজ বৃহস্পতিবার বেডে দেওয়ার পরিকল্পনা করেছেন। এ অ’ভিনেতা চিকিৎসক শামস মনোয়ার ও শাহরিয়ারের তত্ত্বাবধানে আছেন।

জাহিদা ইস’লাম জানান, চিকিৎসকেরা তাঁদের বলেছেন আবদুল কাদেরের শরীরে কোনো করো’না উপসর্গ নেই। তাই তাঁরা করোনা পজিটিভ নিয়ে স’ন্দেহ প্রকাশ করছেন। তাঁদের ধারণা এটা ক্যানসার আ’ক্রান্ত রোগীর বিশেষ উপসর্গ হতে পারে। যে কারণে করোনা পজিটিভ দেখা গেছে। আবার পরীক্ষা করে নিশ্চিত হয়ে ক্যানসারের চিকিৎসা দেওয়া পরিকল্পনা করছেন চিকিৎসকেরা। মঞ্চ নাট’কের দল থিয়েটার এর সদস্য, বাটা বাংলাদেশ এর সাবেক কর্মক’র্তা অ’ভিনেতা আবদুল কাদের দীর্ঘদিন অ’সুস্থ।

উন্নত চিকিৎসার জন্য ৮ ডিসেম্বর চেন্নাইয়ে নেওয়া হয় আবদুল কাদেরকে। সেখানকার হাসপাতা’লে ১৫ ডিসেম্বর ক্যানসার ধ’রা পড়ার পর চিকিৎসকেরা জানান, তাঁর অবস্থা সংকটাপন্ন, ক্যানসার সারা শরীরে ছড়িয়ে পড়েছে, চতুর্থ স্তরে পৌঁছে গেছেন। শারীরিক দুর্বলতার কারণে তাঁকে কেমোথেরাপি দেওয়া হচ্ছে না। গত রোববার সন্ধ্যায় অ’ভিনেতাকে ঢাকায় আনা হয়। পরদিন ২১ ডিসেম্বর তাঁর শরীরে করো’না শনাক্ত হয়।

Check Also

ইশ! আজ যদি মা বেঁচে থাকতেন: দীঘি

বর্তমান সময়ের জনপ্রিয় নায়িকা দীঘি। আলোচনা- সমালোচনা নিয়েই তার ক্যারিয়ার। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের …