অটোপাসের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে আসন্ন এসএসসি পরীক্ষা বাতিলের দাবিতে ২০২১ ব্যাচের পক্ষে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করা হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় এ সংবাদ সম্মেলন করা হয়। এতে ২০২১ এসএসসি ব্যাচের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষার্থী রায়ান উৎস। সংবাদ সম্মেলন শেষে অটোপাসের দাবিতে প্রেস ক্লাবের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

করোনার কারণে গতবছরের মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে এর মধ্যে অনলাইন ক্লাস হলেও অনেকে তা থেকে বঞ্চিত। করোনার ঝুঁকিতে এসএসসি পরীক্ষা বাতিলের পক্ষে অধিকাংশ শিক্ষার্থী। তবে সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করে তার থেকে পরীক্ষা নেবার কথা জানা গেলেও এখনো প্রকাশিত হয়নি সংক্ষিপ্ত সেই সিলেবাস।

এদিকে করোনার ভ্যাকসিন না আসা এবং ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ায় মৃত্যুর খবরে উদ্বিগ্ন শিক্ষার্থীরা। করোনা মহামারিতে পরীক্ষা বাতিল চেয়েছে অনেক শিক্ষার্থী। শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পাব্লিক গ্রুপ খুলে তারা তাদের অভিমত প্রকাশ করছে।

এস এস সি ও সমমান ২০২১ ও মূল্যায়ন পদ্ধতি বিষয় নিয়ে আজকের এই প্রেস ব্রিফিং। এস.এস.সি ব্যাচ ২০২১ এর পক্ষ থেকে আমি রায়ান উৎস বলছি। এস. এস.সি ২০২১ ব্যাচ এর পক্ষ থেকে আমাদের দেশের প্রধান এবং দেশের অভিভাবক আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাই সালাম, আসসালামুআলাইকুম।

আমরা সকলে একটি করুণ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। এটি নিশ্চয় আপনাদের কাছে অজানা নয়। আমরা প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর মিছিল দেখে ভয়ে ভয়ে দিন যাপন করছি। হ্যাঁ, আমরা বলছি সেই মহামারি এবং সেই আতঙ্কেও কথা যার নাম কোভিড-১৯।

প্রতিদিনই আমরা দেখছি বিভিন্ন দেশে করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার পুনরায় বাড়ছে। আমাদের দেশের করোনা সংক্রমণের হার এবং মৃত্যুর হার নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী নিজ হাতে দায়িত্ব তুলে নেন। এই লক্ষ্য বাস্তবায়নে আমাদের দেশে বেশ কিছুদিন লক-ডাউন জারি করা হয়। এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী সকল স্তরের শিক্ষার্থীদের কথা মাথায় রেখে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখেন।

Check Also

চলতি মৌসুমে আজ ঢাকায় সর্বোচ্চ বৃষ্টি, তলিয়ে গেছে অধিকাংশ সড়ক

আজ সকালে চলতি মৌসুমে ঢাকা শহরে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। আজ ভোর ৬টা থেকে শুরু হওয়া …